বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেয়র পদে শপথ নিলেন ফিরহাদ, চেয়ারপার্সন মালা, 'যখন ডাকি তখন পাই,' মনে করালেন ববি
মেয়র পদে শপথ নিলেন ফিরহাদ হাকিম (ANI Photo) (Utpal Sarkar)

মেয়র পদে শপথ নিলেন ফিরহাদ, চেয়ারপার্সন মালা, 'যখন ডাকি তখন পাই,' মনে করালেন ববি

  • প্রবীন কাউন্সিলর হিসাবে মেয়র ও চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান ৭৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাম প্যারে রাম।

নাম ঘোষণা হয়েছিল আগেই। মহারাষ্ট্র নিবাস হলে মেয়র, চেয়ারপার্সন, মেয়র পারিষদ, বরো চেয়ারম্যানের নাম ঠিক করে দিয়েছিলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর মঙ্গলবার মমতার ঠিক করে দেওয়া সেই মেয়র পদে শপথ নিলেন ফিরহাদ হাকিম। চেয়ারপার্সনের চেয়ারে বসলেন মালা রায়। এদিন প্রবীন কাউন্সিলর হিসাবে মেয়র ও চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান ৭৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাম প্যারে রাম। তবে ডেপুটি মেয়র ও মেয়র পারিষদ পদে যাঁরা বসলেন তাঁদের শপথবাক্য পাঠ করিয়েছেন মেয়র। 

এনিয়ে দ্বিতীয়বারের জন্য মেয়র পদে বসলেন ফিরহাদ। ২০১৮ সালের নভেম্বরে শোভন চট্টোপাধ্যায় মেয়র পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। এরপর সেই ফাঁকা পদে ফিরহাদকেই বসিয়েছিলেন মমতা। তখন ফিরহাদ হাকিম পুর  নগর উন্নয়ন দফতর সামলাতেন। এবারও ফের সেই ফিরহাদের উপরই আস্থা রাখলেন তৃণমূল নেত্রী। 

কর্পোরেশন সূত্রে খবর, এদিন ডেপুটি মেয়র পদে শপথ নিয়েছেন অতীন ঘোষ। এছাড়াও মেয়র পারিষদ পদে এদিন শপথ নিয়েছেন দেবাশিস কুমার, তারক সিংহ, দেবব্রত মজুমদার, স্বপন সমাদ্দার, অভিজিৎ মুখোপাধ্য়ায়, মিতালি বন্দ্যোপাধ্যায়, সন্দীপ বক্সি, আমিরুদ্দিন ববি, বৈশ্বানর চট্টোপাধ্যায়, সন্দীপন সাহা, জীবন সাহা ও রাম প্যারে রাম। তবে এদিন চেয়ারে বসেই সকলকে কর্তব্য সম্পর্কে সচেতন করে দেন তিনি। ফিরহাদ বলেন, মেয়র, মেয়র পারিষদ বা কাউন্সিলর হলেই চলবে না, ‘যখন ডাকি তখন পাই,’ এমনটাই হতে হবে।

 

বন্ধ করুন