বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Firhad Hakim: পুজোর মুখে এখনও মেরামত হয়নি কলকাতার বহু রাস্তা, আধিকারিকদের ভর্ৎসনা মেয়রের
ফিরহাদ হাকিম। ফাইল ছবি।

Firhad Hakim: পুজোর মুখে এখনও মেরামত হয়নি কলকাতার বহু রাস্তা, আধিকারিকদের ভর্ৎসনা মেয়রের

  • ফিরহাদ হাকিম কলকাতার রাস্তা নিয়ে কেএমডিএ এবং পুর আধিকারিকদের ভর্ৎসনা করে বলেন, ‘এটা খেলার জায়গা নয়।’ কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, ১৫০ টির বেশি খারাপ রাস্তা রয়েছে। পুরসভাকে সেই রাস্তার তালিকা দিয়েছিল কলকাতা পুলিশ। এই খারাপ রাস্তাগুলির মধ্যে রয়েছে মোনাডাঙ্গা রোড, আনন্দপুর রোড।

গত দু'বছর ধরে দুর্গাপুজোয় কোভিডের বিধিনিষেধ ছিল। এবছর দুর্গা পুজোয় কোনও বিধিনিষেধ না থাকায় প্রচুর মানুষের ঢল নামার সম্ভাবনা রয়েছে শহরের রাস্তায়। তাই পুজোর আগেই তিলোত্তমার রাস্তা মেরামত করার নির্দেশ দিয়েছিলেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। কিন্তু পুজোর আর এক মাসও বাকি নেই। তার মাঝে শহরের একাধিক রাস্তায় কাজ শুরু হলেও এখনও বহু রাস্তার কাজ অনেক বাকি রয়েছে। এমন অবস্থায় পুরসভার আধিকারিকদের বকা দিলেন মেয়র ফিরহাদ। শুধু বকায় দিলেন না পুজোর আগে রাস্তা মেরামতের কাজ শেষ করার সময়সীমাও বেঁধে দিলেন দিলেন তিনি।

ফিরহাদ হাকিম কলকাতার রাস্তা নিয়ে কেএমডিএ এবং পুর আধিকারিকদের ভর্ৎসনা করে বলেন, ‘এটা খেলার জায়গা নয়।’ কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, ১৫০ টির বেশি খারাপ রাস্তা রয়েছে। পুরসভাকে সেই রাস্তার তালিকা দিয়েছিল কলকাতা পুলিশ। এই খারাপ রাস্তাগুলির মধ্যে রয়েছে মোনাডাঙ্গা রোড, আনন্দপুর রোড, ডায়মন্ড হারবার রোড, তারাতলা রোড, সন্তোষপুর মেইন রোড সহ একাধিক রাস্তা। পুজোয় দর্শনার্থীদের যাতে যাতায়াতে সমস্যা না হয় সেই কথা মাথায় রেখেই পুজোর আগে ঝাঁ চকচকে রাস্তা করতে চাইছে কলকাতা পুরসভা। তবে অনেক রাস্তায় এখনও মেরামত হয়নি বলে অভিযোগ তোলেন কাউন্সিলার সুশান্ত ঘোষ।

কলকাতা পুলিশ যে ১৫০ টি রাস্তার তালিকা দিয়েছে তার মধ্যে কোনও কোনও রাস্তা মেরামত হয়েছে? তার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন মেয়র। ফিরহাদ বলেন, ‘পুরসভার উদ্যোগে সব বিভাগের মধ্যে সমন্বয় বৈঠক হয়েছে। পুজোর আগে সব রাস্তা ঠিক করতে হবে।’ বাকি রাস্তা ২০ সেপ্টেম্বরের মধ্যে মেরামত করার নির্দেশ দিয়েছেন ফিরহাদ হাকিম।

বন্ধ করুন