প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতায় মিলল করোনাভাইরাসের প্রথম সন্দিগ্ধ রোগী, ভর্তি বেলেঘাটা ID-তে

  • অসুস্থ হয়ে পড়ায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে যান তিনি। সেখান থেকে তাঁকে পাঠানো হয় বেলেঘাটা আইডি হাসপাতালে।

কলকাতায় মিলল করোনাভাইরাসের সন্দিগ্ধ আক্রান্তের। হুমাই নামে ওই ব্যক্তি চিনের বাসিন্দা। তাঁর জ্বর – শর্দির মতো লক্ষণ দেখা গিয়েছে। বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে তাঁকে। তবে প্রাথমিক ভাবে চিকিৎসকদের ধারণা, হুমেইয়ের সংক্রমণ করোনাভাইরাসের নয়।

জানা গিয়েছে, ছ’মাস আগে চিন থেকে রওনা দিয়েছিলেন হুমেই। তার পর নামিবিয়া, মাদাগাস্কার ও মরিশাস হয়ে গত ২৪ জানুয়ারি এসেছেন ভারতে। ট্রেনে পৌঁছেছেন কলকাতায়। এর পর অসুস্থ হয়ে পড়ায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে যান তিনি। সেখান থেকে তাঁকে পাঠানো হয় বেলেঘাটা আইডি হাসপাতালে।

পুরসভার তরফে জানানো হয়েছে, করোনাভাইরাস প্রতিরোধের জন্য যাবতীয় ব্যবস্থা করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। সেখানে সব পরিকাঠামো ঠিক আছে কিনা তা খতিয়ে দেখছেন চিকিৎসক ও কলকাতা পুরসভার কর্তারা।

বলে রাখি, করোনাভাইরাসকে নিয়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে বিশ্বজুড়ে। এই ভাইরাসের আক্রমণে প্রথমে জ্বর ও শর্দি হয়। ধীরে ধীরে বিকল হতে শুরু করে একেকটি অঙ্গপ্রত্যঙ্গ। রোগ মোকাবিলায় বেলেঘাটা আইডি হাসপাতালে এলাহি আয়োজন হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১৬টি কেবিন ও ২টি আইসিইউ। অবশেষে একটি রোগী পেল সেই আইসোলেনশন ওয়ার্ড। যদিও প্রাথমিক পরীক্ষার পর চিকিৎসকদের ধারণা তিনি করোনাভাইরাসে আক্রান্ত নন।



বন্ধ করুন