বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ষষ্ঠীতে ব্যাঙ্ক অ্যাকাউন্টে এল ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর অনুদান
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ষষ্ঠীতে ব্যাঙ্ক অ্যাকাউন্টে এল ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর অনুদান

  • রাজ্যের মহিলাদের কাছে মাসিক আর্থিক সাহায্য পৌঁছে দিতে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প চালু করেছে তৃণমূল সরকার। গত অগাস্ট ও সেপ্টেম্বরে এই প্রকল্পের জন্য প্রায় ১.৮ কোটি আবেদন জমা পড়ে।

ষষ্ঠীতে লক্ষ্মীলাভ। রাজ্যের ৮০ লক্ষ মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছল ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের অনুদান। পুজোর আগে এই টাকা অ্যাকাউন্টে পৌঁছে দিতে বিশেষ তৎপর ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালে ব্যাঙ্ক খুলতেই সেই টাকা পৌঁছে গেল শহর থেকে গ্রামে উপভোক্তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

রাজ্য সরকারের তরফে জানা গিয়েছে, এই পর্বে ২,৪৮,৬০,০০০ টাকা পৌঁছেছে উপভোক্তাদের কাছে। মোট প্রায় ১.৫ কোটি উপভোক্তার মধ্যে আপাতত ৮০ লক্ষের অ্যাকাউন্টে পৌঁছেছে টাকা। আরও ৮৫০ কোটি টাকা বিতরণের জন্য বরাদ্দ করে রেখেছে সরকার। পুজোর পর চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন মিটলে বিতরণ করা হবে সেই টাকাও।

রাজ্যের মহিলাদের কাছে মাসিক আর্থিক সাহায্য পৌঁছে দিতে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প চালু করেছে তৃণমূল সরকার। গত অগাস্ট ও সেপ্টেম্বরে এই প্রকল্পের জন্য প্রায় ১.৮ কোটি আবেদন জমা পড়ে। তার মধ্যে ১.৫ কোটি আবেদন গ্রাহ্য করে সরকার। এই প্রকল্পের অধীনে সংরক্ষণের আওতায় থাকা মহিলারা মাসে ১,০০০ টাকা ও অন্যান্যরা মাসে ৫০০ টাকা করে অনুদান পান।

দিনহাটা, শান্তিপুর, খড়দা ও গোসাবায় উপনির্বাচন ঘোষণা হওয়ায় কোচবিহার, নদিয়া, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার উপভোক্তারা অক্টোবরে লক্ষ্মীর ভাণ্ডারের অনুদান পাবেন না। নভেম্বরে ভোট মিটলে একবারে ২ মাসের ভাতা পাবেন তাঁরা।

বন্ধ করুন