বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টানা পাঁচদিন বন্ধ থাকবে খিদিরপুর উড়ালপুল, বিকল্প পথ কোনগুলি?‌ জেনে নিন
খিদিরপুর উড়ালপুল। ছবি : সংগৃহীত

টানা পাঁচদিন বন্ধ থাকবে খিদিরপুর উড়ালপুল, বিকল্প পথ কোনগুলি?‌ জেনে নিন

  • টানা পাঁচদিন বন্ধ থাকবে খিদিরপুর উড়ালপুল বলে জানাল কলকাতা ট্র‌্যাফিক পুলিশ।

পার্ক স্ট্রিট উড়ালপুলের পর এবার খিদিরপুর উড়ালপুল। জানুয়ারি মাসের শেষ থেকে ফেব্রুয়ারি মাসের শুরু পর্যন্ত বন্ধ থাকবে খিদিরপুর উড়ালপুল। এই উড়ালপুলেও হবে স্বাস্থ্যপরীক্ষা। আর তার জন্য চলতি সপ্তাহে টানা পাঁচদিন বন্ধ থাকবে খিদিরপুর উড়ালপুল বলে জানাল কলকাতা ট্র‌্যাফিক পুলিশ। তাই এই ক’দিন সাধারণ মানুষকে ঘুরপথে যেতে হবে গন্তব্যে।

কবে থেকে কবে বন্ধ থাকছে?‌ কলকাতা ট্র‌্যাফিক পুলিশের পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, শুক্রবার অর্থাৎ ২৮ তারিখ রাত ১০টা থেকে উড়ালপুল বন্ধ করে দেওয়া হবে। ১ ফেব্রুয়ারি ভোর ৫টায় আবার খুলে দেওয়া হবে উড়ালপুল। তাই ধর্মতলা থেকে খিদিরপুর ঘুরপথে যেতে হবে সাধারণ মানুষকে। এমনকী সমস্যায় পড়তে পারেন আমজনতা। বিকল্প হিসাবে গাড়িগুলিকে খিদিরপুর ওল্ড স্টিল ব্রিজ, সিজিআর রোড এবং খিদিরপুর ক্রসিং দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

এখন রাজ্যজুড়ে নৈশ কার্ফু বহাল রয়েছে। ১ ফেব্রুয়ারি থেকে তা শিথিল হতে পারে বলে সূত্রের খবর। আর শুক্রবার রাত ১০টা থেকেই শুরু হয়ে যাবে উড়ালপুলের স্বাস্থ্যপরীক্ষার কাজ। তাই ওইদিন থেকে ট্র‌্যাফিকেও কড়াকড়ি করা হবে। এভাবেই চলবে ১ ফেব্রুয়ারি পর্যন্ত। যাতে সাধারণ মানুষ নাকাল না হন তার জন্য আগাম পরিকল্পনা করেছে কলকাতা পুলিশ।

উল্লেখ্য, মাঝেরহাট সেতু দুর্ঘটনার পর থেকেই শহরের উড়ালপুলগুলির স্বাস্থ্যপরীক্ষা শুরু করা হয়। তারপর লক গেট উড়ালপুল, গড়িয়াহাট উড়ালপুল, পার্ক স্ট্রিট উড়ালপুল, এজেসি বোস রোড উড়ালপুল, চিৎপুর উড়ালপুল এবং নাগেরবাজার উড়ালপুলেরও স্বাস্থ্যপরীক্ষা হয়েছে আগেই। এখনও নিয়মিত চলছে সেতু ও উড়ালপুলের স্বাস্থ্যপরীক্ষা।

বন্ধ করুন