বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছ'ঘণ্টায় ১১৬ মিমি বৃষ্টি, দমদম বিমানবন্দর থেকে দেরিতে উড়ছে বিমান
ফাইল ছবি।
ফাইল ছবি।

ছ'ঘণ্টায় ১১৬ মিমি বৃষ্টি, দমদম বিমানবন্দর থেকে দেরিতে উড়ছে বিমান

  • মঙ্গলবার সকাল ৮.৩১ থেকে বেলা ২.৩০ পর্যন্ত দমদমে ১১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তার জেরেই বিভ্রাট। প্রতিকূল আবহাওয়া ও রানওয়েতে জল জমে যাওয়ায় একাধিক বিমানের উড়ানে দেরি হয়েছে।

ছ’ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১১৬ মিলিমিটার। আর তার জেরে দমদম বিমানবন্দরে বিমান চলাচলে ব্যাপক প্রভাব পড়ল। জল জমায় দফায় দফায় বন্ধ রইল রানওয়ে। তবে এখনো পর্যন্ত কোনও উড়ান বাতিল হয়নি বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

নিম্নচাপের জেরে মঙ্গলবার সকাল থেকে তুমুল বর্ষণ চলছে দক্ষিণবঙ্গজুড়ে। ভারী বর্ষণ হয়েছে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতেও। জল থইথই কলকাতার অধিকাংশ রাস্তা। জলে ডুবেছে দমদম নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে ট্যাক্সি বে। মঙ্গলবার সকাল ৮.৩১ থেকে বেলা ২.৩০ পর্যন্ত দমদমে ১১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তার জেরেই বিভ্রাট। প্রতিকূল আবহাওয়া ও রানওয়েতে জল জমে যাওয়ায় একাধিক বিমানের উড়ানে দেরি হয়েছে। ভোগান্তি বেড়েছে যাত্রীদের। তবে পাম্পের মাধ্যমে দ্রুত জল বার করে দেন বিমানবন্দরের কর্মীরা। ফলে কোনও উড়ান বাতিল হয়নি।

ভোগান্তির এখানেই শেষ নয়। বিমানবন্দর থেকে বেরিয়ে ভিআইপি রোড ও যশোর রোডের দীর্ঘ অংশ এদিন ছিল জলমগ্ন। তার মধ্যে সেখানে চলছে মেট্রোর কাজ। সব মিলিয়ে আজ নাস্তানাবুদ হন যাত্রীরা।

 

বন্ধ করুন