বাড়ি > বাংলার মুখ > কলকাতা > অবশেষে কলকাতা থেকে শুরু হচ্ছে দিল্লি-মুম্বইয়ের উড়ান
অবশেষে কলকাতা থেকে শুরু হচ্ছে দিল্লি-মুম্বইয়ের উড়ান (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
অবশেষে কলকাতা থেকে শুরু হচ্ছে দিল্লি-মুম্বইয়ের উড়ান (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

অবশেষে কলকাতা থেকে শুরু হচ্ছে দিল্লি-মুম্বইয়ের উড়ান

  • সূত্রের খবর, সোমবার ইন্ডিগোর একটি দিল্লিগামী বিমান কলকাতা থেকে ছেড়েছে।

দিল্লি, মুম্বই, চেন্নাই-সহ ছটি শহর থেকে কলকাতায় উড়ান নামার ক্ষেত্রে এখনও নিষেধাজ্ঞা জারি রয়েছে। তবে কলকাতা থেকে ওই ছ'টি শহরের উড়ান ছাড়ার ক্ষেত্রে কোনও বিধিনিষেধ নেই। তাই এবার কলকাতা থেকে ধাপে ধাপে শুরু হচ্ছে দিল্লি, মুম্বইয়ের উড়ান।

সূত্রের খবর, কলকাতা থেকে দিল্লি ও মুম্বইগামী কয়েকটি উড়ান চালাবে ইন্ডিগো। সোমবার সংস্থার কলকাতা বিমানবন্দর থেকে একটি বিমান দিল্লি উড়ে গিয়েছে বলে সূত্রের খবর। শুধু ইন্ডিগো নয়, ভিস্তারা, গো এয়ারও কলকাতা থেকে একপিঠের উড়ান চালানোর পথে হাঁটছে।

এমনিতেই করোনাভাইরাসের কারণে দিল্লি, মুম্বই, চেন্নাই, পুণে, নাগপুর, আমদাবাদ থেকে আগামী সেপ্টেম্বরের আগে কলকাতায় বিমান নামবে না বলে আগেই জানিয়েছে রাজ্য। নবান্নের যুক্তি, ওই ছ'টি শহর থেকে কলকাতায় যাত্রীরা এলে রাজ্যে করোনার মাত্রা বাড়বে। রাজ্যের সেই যুক্তি নিয়ে অবশ্য একাধিক মহলে প্রশ্ন উঠছে। কারণ ওই ছ'টি শহর থেকে শুধুমাত্র সরাসরি উড়ান কলকাতায় নামছে না। কিন্তু সেই শহরের যাত্রীরা অন্য শহর ঘুরে কলকাতায় আসতে পারছেন। তাতে খরচা বেশি পড়ছে এবং বেশি সময় বিমানবন্দরে কাটাতে হচ্ছে। তা নিয়ে অনেকে ক্ষোভপ্রকাশও করেছেন।

কলকাতা থেকে ওই ছ'টি শহরে বিমান চলাচল নিয়ে রাজ্য অবশ্য কোনও আপত্তি জানায়নি। কিন্তু একপিঠের উড়ান চালিয়ে লাভ না হওয়ার যুক্তিতে ছ'টি রুটে পুরোপুরি উড়ান পরিষেবা বন্ধ ছিল। যদিও কলকাতা থেকে দিল্লি, মুম্বইয়ের মতো রুটের চাহিদা ক্রমশ বাড়তে থাকায় একপিঠের উড়ান চালুর পথে হাঁটছে বিমান সংস্থাগুলি।

বন্ধ করুন