বাড়ি > বাংলার মুখ > কলকাতা > রোজ মিলবে আমিষ, রাজ্যে করোনা রোগীদের খাবারের জন্য রোজের বরাদ্দ বেড়ে হল ১৫০ টাকা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

রোজ মিলবে আমিষ, রাজ্যে করোনা রোগীদের খাবারের জন্য রোজের বরাদ্দ বেড়ে হল ১৫০ টাকা

  • করোনা সংক্রমণ কাটিয়ে ওঠার প্রধান হাতিয়ার হল রোগীর শরীরের প্রতিরোধক্ষমতা। আর সেই প্রতিরোধক্ষমতাকে চাঙ্গা করতে চাই পুষ্টিকর খাবার। এতদিন পশ্চিমবঙ্গের সরকারি করোনা চিকিৎসাকেন্দ্রগুলির খাবারের মান ও পরিমান নিয়ে নানা অভিযোগ উঠছিল।

সরকারি হাসপাতালে চিকিৎসাধীন করোনা রোগীদের দৈনিক খাবারের বরাদ্দ বাড়াল পশ্চিমবঙ্গ সরকার। এবার থেকে রোজ রোগীপিছু ১৫০ টাকা করে হাসপাতালগুলিকে দেবে রাজ্য। এর ফলে রোগীরা রোজ পুষ্টিকর খাবার পাবেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। যা করোনামুক্তির ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

করোনা সংক্রমণ কাটিয়ে ওঠার প্রধান হাতিয়ার হল রোগীর শরীরের প্রতিরোধক্ষমতা। আর সেই প্রতিরোধক্ষমতাকে চাঙ্গা করতে চাই পুষ্টিকর খাবার। এতদিন পশ্চিমবঙ্গের সরকারি করোনা চিকিৎসাকেন্দ্রগুলির খাবারের মান ও পরিমান নিয়ে নানা অভিযোগ উঠছিল। কোথাও খাবারের মান খারাপ তো কোথাও পরমানে কম। পুষ্টির মাত্রা বেঁধে খাবার দেওয়া হলেও মুখে রুচছিল না রোগীদের। 

বৃহস্পতিহার নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, এবার থেকে প্রত্যেক করোনারোগীর খাবারের জন্য প্রত্যেক দিনের বরাদ্দ ১৫০ টাকা। এই নির্দেশিকা ইতিমধ্যে করোনা হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলিতে পৌঁছে দেওয়া হয়েছে। 

বিজ্ঞপ্তিতে করোনা রোগীর বিস্তারিত ডায়াট চার্ট দেওয়া হয়েছে। কত পরিমাণ আমিষ দেওয়া হবে উল্লেখ রয়েছে তারও। 

 

বন্ধ করুন