বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোয় ভাসতে পারে বাংলা, কতটা তৈরি কলকাতা পুরসভা?
নৌকায় চাপিয়ে দুর্গাঠাকুরকে নিয়ে যাওয়া হচ্ছে মণ্ডপে  PTI Photo) (PTI)
নৌকায় চাপিয়ে দুর্গাঠাকুরকে নিয়ে যাওয়া হচ্ছে মণ্ডপে  PTI Photo) (PTI)

পুজোয় ভাসতে পারে বাংলা, কতটা তৈরি কলকাতা পুরসভা?

  • এনিয়ে দুশ্চিন্তায় পুজো কমিটিগুলির মাথাতেও হাত পড়ে গিয়েছে। কিছু ক্ষেত্রে বিধি নিষেধ মেনেই প্যান্ডেল তৈরি করা হয়েছিল। কিন্তু বৃষ্টিতে মাটি হতে পারে সেই যাবতীয় উদ্যোগ।

করোনা সুরক্ষা বিধি মেনে পুজোর মধ্যে যারা ভেবেছিলেন একটু ইতিউতি যাবেন তাঁদের জন্য এবারও মন খারাপের বার্তা । আসলে পুজোর মধ্যে নয়া আতঙ্ক বৃষ্টিকে ঘিরে। আবহাওয়া দফতরের পূর্বাভাস ,অষ্টমী থেকে দশমী পর্যন্ত বৃষ্টি হতে পারে বাংলায়। এনিয়ে দুশ্চিন্তায় পুজো কমিটিগুলির মাথাতেও হাত পড়ে গিয়েছে। কিছু ক্ষেত্রে বিধি নিষেধ মেনেই প্যান্ডেল তৈরি করা হয়েছিল। কিন্তু বৃষ্টিতে মাটি হতে পারে সেই যাবতীয় উদ্যোগ। কিন্তু বৃষ্টিতে জল জমা রুখতে কতটা তৈরি কলকাতা পুরসভা?

 

পুরসভা সূত্রে খবর, পুজোর সময় যাতে জল জমে থাকার যন্ত্রণা লাঘব হয় সেজন্য যাদবপুর. বেহালা, খিদিরপুরের দিকে বিশেষ নজর দিচ্ছে কলকাতা কর্পোরেশন। পাম্পিং স্টেশনগুলিতে ২৪ ঘণ্টাই যাতে কেউ না কেউ থাকেন সেজন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ডিউটি রোস্টারও করে দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার এব্যাপারে বৈঠকও হয়। ঠিক হয়েছে যাদবপুরে যাতে জল না জমে সেকারনে পাঁচটি পাম্প বসানো হচ্ছে।

 

 চৌবাগাতে পাম্পিং স্টেশনের উপর বিশেষ নজর দেওয়া হচ্ছে। বেহালা, মানিকতলা এলাকায় জমা জল রুখতে পাম্পিং স্টেশনে সবসময় লোক থাকবে। মুদিয়ালি পাম্পিং স্টেশনকেও সচল রাখা হচ্ছে। খিদিরপুরে রিলে পদ্ধতিতে জল নামানো হবে। মুক্তারামবাবু স্ট্রিটে লোক থাকবে। পরিস্থিতি বিগড়ে গেলে প্রয়োজনে পুরসভার সেন্ট্রাল টিম দ্রুত ঘটনাস্থল যাবে। 

 

বন্ধ করুন