বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কোলে তুলে ৬ তলা থেকে শিশুদের মাটিতে ছুঁড়ে মারে শিবকুমার, বলছে ফরেন্সিক রিপোর্ট
অভিযুক্ত শিবকুমার গুপ্তা।
অভিযুক্ত শিবকুমার গুপ্তা।

কোলে তুলে ৬ তলা থেকে শিশুদের মাটিতে ছুঁড়ে মারে শিবকুমার, বলছে ফরেন্সিক রিপোর্ট

  • এই ঘটনায় সেদিনই শিবকুমারকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। তদন্তে নামেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। শিশুদের ওজনের সমান বালির পুতুল বানিয়ে ঘটনার পুনর্নির্মাণ করা হয়। তাতেই ফুটে ওঠে শিবকুমারের নৃশংতা।

বড়বাজারে বারান্দা থেকে ফেলে শিশু খুনের ঘটনায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য। ফরেন্সিক বিশেষজ্ঞরা জানিয়েছেন, বারান্দা থেকে দেড় বছরের শিশুটিকে ছুঁড়ে মারে শিবকুমার গুপ্তা নামে ওই অভিযুক্ত। উলটোদিকের একটি টিনের চালে ধাক্কা খেয়ে মাটিতে পড়ে শিশুটি। মাথায় চোট লেগে মৃত্যু হয় তাঁর। 

গত রবিবার সন্ধ্যায় বড়বাজারের ১১৩ এনএস রোডের বহুতলের ৬ তলা থেকে ৩ শিশুকে ছুঁড়ে মারে শিবকুমার গুপ্তা নামে তাদেরই প্রতিবেশী। তার মধ্যে মাটিতে পড়ে মৃত্যু হয় একটি শিশুর। অন্য একটি শিশু টিনের চালের ওপর পড়ায় গুরুতর আঘাত পেলেও বেঁচে যায় সে। আরেকজনকে ফেলার চেষ্টা করলে সে বারান্দার রেলিং ধরে রক্ষা পায়। 

এই ঘটনায় সেদিনই শিবকুমারকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। তদন্তে নামেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। শিশুদের ওজনের সমান বালির পুতুল বানিয়ে ঘটনার পুনর্নির্মাণ করা হয়। তাতেই ফুটে ওঠে শিবকুমারের নৃশংতা। 

তদন্তকারীরা জানিয়েছেন, ৫৮ ফুট উচ্চতা থেকে ছুঁড়ে ফেলা হয়েছিল শিশুদুটিকে। দেড় বছরের শিশুটির ওজন ছিল ৮ কেজি। তাকে সহজেই তুলে ছুঁড়ে মারে শিবকুমার। এর পর নীচে একটি টিনের চালে গিয়ে পড়ে সে। সেখান থেকে পড়ে নীচের রাস্তায়। ভবনটির দেওয়াল থেকে ২.৫ মিটার দূরে পড়েছিল শিশুটির দেহ। 

৬ বছরের শিশুটিকে উদ্ধার করা হয়েছে ভবন থেকে ৭ ফুট দূরে একটি টিনের চালের ওপর থেকে। তার ওজন ২৪ কেজি। তদন্তকারীরা জানিয়েছেন, যে বারান্দা থেকে শিশুদের ফেলা হয়েছে তার রেলিংয়ের উচ্চতা ৩.৫ ফুট। ফলে শিশুদের ধাক্কা দিয়ে বা লেগে নীচে ফেলা সম্ভব নয়। সজ্ঞানে শিশুগুলিকে কোলে তুলে নীচে ফেলেছে শিবকুমার।

ফরেন্সিক রিপোর্টের ভিত্তিতে শিবকুমারের বিরুদ্ধে চার্জশিট দায়ের করছে কলকাতা পুলিশ। তার কঠোরতম শাস্তি দাবি করা হবে বলে জানিয়েছেন কলকাতা পুলিশের এক আধিকারিক। 

 

বন্ধ করুন