বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: অখিলেশের পর কুমারস্বামী, মমতার বাসভবনে বসতে চলেছে রুদ্ধদ্বার বৈঠক

Mamata Banerjee: অখিলেশের পর কুমারস্বামী, মমতার বাসভবনে বসতে চলেছে রুদ্ধদ্বার বৈঠক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ANI)

আজ দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা বিমানবন্দর থেকে বিমানে ওঠার আগে মোদী সরকারের বিরুদ্ধে ধরনায় বসার কথা জানান। আগামী ২৯ এবং ৩০ মার্চ তিনি ধরনায় বসবেন। কারণ বাংলার প্রাপ্য টাকা কেন্দ্র দিচ্ছে না। বরং বঞ্চনা করছে। মুখ্যমন্ত্রীর এই ধরনায় কেন্দ্রের মুখ পুড়বে বলেই মনে করা হচ্ছে। 

সদ্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে গিয়েছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। আবার আজ, মঙ্গলবার ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে দেখা করতে তাঁর রাজ্যে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুতরাং ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে একটা বিরোধী মঞ্চ তৈরি হতে চলেছে। এই পরিস্থিতিতে ওড়িশা থেকে ফিরলেই আগামী শুক্রবার কালীঘাটে জনতা দল সেকুলারের নেতা কুমারস্বামীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো বলে সূত্রের খবর।

আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে মাথায় রেখেই বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে বৈঠক শুরু হয়েছে। একে একে বৈঠক চলছে। অখিলেশ, নবীনের পর কুমারস্বামী বৈঠকে বসতে চলেছেন। এই রাজনৈতিক সমীকরণ নিয়ে গেরুয়া শিবিরের অন্দরেও আলোচনা হতে শুরু করেছে। কারণ দেশের তামাম বিরোধী দলগুলি যদি একসঙ্গে মাঠে নামে তাহলে সেটা ঠেকানো অত্যন্ত চাপের হবে। ইতিমধ্যেই এনডিএ ছেড়ে বহু দল বেরিয়ে গিয়েছে। সেখানে এই বিরোধী ঐক্য হলে স্নায়ুর চাপ বাড়ূবে।

আর কী জানা যাচ্ছে?‌ এই বিরোধী অঙ্কে বাজিমাত করতে সলতে পাকাতে শুরু করেছে বিজেপি বিরোধী দলগুলি। আগামী লোকসভা নির্বাচনে কেন্দ্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। আর সেটা বোঝা যাচ্ছে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে এসে অখিলেশ যাদবের বৈঠক করে যাওয়ার ঘটনায়। আবার বাংলার মুখ্যমন্ত্রী নিজে যাচ্ছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের আমন্ত্রণ রাখতে। কুমারস্বামী আসছেন কালীঘাটে। তারপর কে চন্দ্রশেখর রাও থেকে শুরু করে তেজস্বী যাদব অনেকেরই কলকাতায় পা রাখার কথা।

এদিকে আজ দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা বিমানবন্দর থেকে বিমানে ওঠার আগে মোদী সরকারের বিরুদ্ধে ধরনায় বসার কথা জানান। আগামী ২৯ এবং ৩০ মার্চ তিনি ধরনায় বসবেন। কারণ বাংলার প্রাপ্য টাকা কেন্দ্র দিচ্ছে না। বরং বঞ্চনা করছে। মুখ্যমন্ত্রীর এই ধরনায় কেন্দ্রের মুখ পুড়বে বলেই মনে করা হচ্ছে। বাধ্য হয়ে ১০০ দিনের কাজের টাকা পাঠিয়ে দিতে পারে কেন্দ্র। অন্যদিকে বিজেপি বিরোধী জোটের সলতে পাকানোর যে কাজ শুরু হয়েছিল কালীঘাট এসে অখিলেশের সঙ্গে বৈঠক দিয়ে। তার পর নবীনের সঙ্গে মমতার সাক্ষাৎ। আর বিরোধী শক্তিকে একজোট করার লক্ষ্য নিয়ে আগামী শুক্রবার জনতা দল (সেকুলার) নেতা কুমারস্বামীর সঙ্গে বৈঠকে বসবেন তৃণমূল কংগ্রেসের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার মুখ খবর

Latest News

চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.