বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি বুদ্ধদেব ভট্টাচার্য
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি

শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি বুদ্ধদেব ভট্টাচার্য

  • মঙ্গলবার পর্যন্ত পাম অ্যাভিনিউয়ের বাড়িতেই ছিলেন ৭৬ বছর বয়সী বাম নেতা। ২৪ ঘণ্টা চিকিৎসক ফুয়াদ হালিমের পর্যবেক্ষণে ছিলেন তিনি।

ফের অসুস্থ পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। গুরুতর শ্বাসকষ্টের সমস্যার জেরে তাঁকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়েছে। দীর্ঘদিন তিনি সিওপিডি–র সমস্যায় ভুগছেন। সূত্র মারফত জানা গিয়েছে, সম্প্রতি আবহাওয়ার পরিবর্তনের জেরে অসুস্থ হয়ে পড়েন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার থেকেই বুদ্ধদেববাবুর আংশিক শ্বাসকষ্ট শুরু হয়। দিন গরম, রাতে ঠান্ডা— এই আবহাওয়া খানিকটা দুর্বল হয়ে পড়েছেন তিনি। জানা গিয়েছে, মঙ্গলবার পর্যন্ত পাম অ্যাভিনিউয়ের বাড়িতেই ছিলেন ৭৬ বছর বয়সী বাম নেতা। ২৪ ঘণ্টা চিকিৎসক ফুয়াদ হালিমের পর্যবেক্ষণে ছিলেন তিনি। পরে বাড়াবাড়ি হওয়ায় বুধবার তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়।

শ্বাসকষ্টে আক্রান্ত বুদ্ধদেব ভট্টাচার্যকে বুধবার সকালে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। যদিও এ ব্যাপারে সিপিআইএম–এর তরফ থেকে বুধবার দুপুর আড়াইটে পর্যন্ত কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, অক্টোবর মাসে দুর্গাপুজোর অষ্টমীর রাতে পাম অ্যাভিনিউয়ের বাড়িতে দিয়ে বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে দেখা করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সাক্ষাতের কিছু ছবিও তিনি টুইট করেছিলেন। সেই ছবিতে ফ্ল্যাটের ঘরের বিছানায় শয্যাশায়ী বুদ্ধদেবকে দেখা যায়। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী যে সে সময় বেশ অসুস্থ ছিলেন সে কথা রাজ্যপাল নিজেই সেদিন জানান।

বন্ধ করুন