বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রয়াত প্রাক্তন সাংসদ বীরসিংহ মাহাতো, এক যুগের অবসান
প্রয়াত হলেন প্রাক্তন সাংসদ তথা ফরওয়ার্ড ব্লক নেতা বীরসিংহ মাহাতো। ছবি সৌজন্য–এএনআই।
প্রয়াত হলেন প্রাক্তন সাংসদ তথা ফরওয়ার্ড ব্লক নেতা বীরসিংহ মাহাতো। ছবি সৌজন্য–এএনআই।

প্রয়াত প্রাক্তন সাংসদ বীরসিংহ মাহাতো, এক যুগের অবসান

  • কয়েকদিন আগে শ্বাসকষ্ট নিয়ে পুরুলিয়া জেলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

নির্বাচনী আবহের মধ্যেই প্রয়াত হলেন প্রাক্তন সাংসদ তথা ফরওয়ার্ড ব্লক নেতা বীরসিংহ মাহাতো। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬। কয়েকদিন আগে শ্বাসকষ্ট নিয়ে পুরুলিয়া জেলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। শনিবার রাজ্যে পঞ্চম দফার ভোট ছিল। আর সেদিনই দুপুর ২টো ১৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তবে রেখে গেলেন তাঁর স্ত্রী এবং তিন পুত্রকে।

বীরসিংহ মাহাতো চারবারের লোকসভা সাংসদ হয়েছিলেন। ফরওয়ার্ড ব্লকের কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর প্রবীণ সদস্য ছিলেন। এমনকী ফরওয়ার্ড ব্লকের পুরুলিয়ার জেলা কমিটির সভাপতিও ছিলেন তিনি। প্রথমে সন্দেহ করা হয়েছিল তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। পরে চিকিৎসকরা জানান, বয়সজনিত অসুস্থতা থাকলেও করোনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়েনি তাঁর।

জানা গিয়েছে, পুরুলিয়ার তুন্তুরি হাইস্কুলের প্রধান শিক্ষক বীরসিংহ মাহাতো ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত পুরুলিয়া লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন। নেতাজি সুভাষচন্দ্র বসুর আদর্শে অনুপ্রাণিত হয়েই তাঁর রাজনীতিতে যোগদান। আমৃত্যু বাম ও গণতান্ত্রিক আন্দোলনের প্রথমসারিতে থেকে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছে ফরওয়ার্ড ব্লক। রবিবার সকালে পুরুলিয়ার জেলা পার্টি অফিসে নেতার মরদেহ শায়িত ছিল। পুরুলিয়ার বাঘমুন্ডি থানার সারিডি গ্রামে শেষকৃত্য হবে বীরসিংহ মাহাতোর।‌

বন্ধ করুন