বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুলিশে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা, বেহালায় আটক পার্থবাবু
অভিযুক্ত পার্থ দত্ত। ছবি সৌজন্য–স্ক্রিনশট।
অভিযুক্ত পার্থ দত্ত। ছবি সৌজন্য–স্ক্রিনশট।

কলকাতা পুলিশে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা, বেহালায় আটক পার্থবাবু

  • তখন অভিযুক্তকে আটক করে পর্ণশ্রী থানার পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আবার ভুয়ো পরিচয়ে প্রতারণা। কলকাতা পুলিশের এআরএস বিভাগে কর্মরত পরিচয় দিয়ে প্রতারণা করা হয়েছে একাধিক মানুষের সঙ্গে বলে অভিযোগ। চাকরি পাইয়ে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা পকেটে পুড়েছেন এই ব্যক্তি বলে অভিযোগ। এমনকী পরিস্থিতি এমন পর্যায়ে গড়িয়েছে যে, অভিযুক্তের বাড়িতে চড়াও হন প্রতারিতরা। তখন অভিযুক্তকে আটক করে পর্ণশ্রী থানার পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত পার্থ দত্ত চাপের মুখে টাকা নেওয়ার কথা স্বীকার করেছে।

পুলিশ সূত্রে খবর, বেহালার পাঠকপাড়ায় স্ত্রী ও মাকে নিয়ে বসবাস করেন পার্থ দত্ত। তাঁর দাবি, কলকাতা পুলিশের এআরএস বিভাগে কাজ করেন তিনি। রোজ ডিউটির পর তাঁর আই কার্ড ও উর্দি অফিসেই রেখে আসেন। এলাকার বহু ছেলেমেয়েকে বিনা পরীক্ষায় পুলিশে চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণা করেছেন তিনি বলে অভিযোগ। কলকাতা পুলিশের বিভিন্ন পদে চাকরি পাইয়ে দেওয়ার টোপ দিয়ে টাকা নিয়েছিল পার্থ দত্ত। কিন্তু কাজের কোন খবরই নেই। টাকা ফেরত চেয়েও মেলেনি।

প্রতারিতদের অভিযোগ, তিনি এআরএস বিভাগে কর্মরত বলে পরিচয় দিয়েছিলেন। পরীক্ষা না দিয়েই কলকাতা পুলিশে চাকরির ব্যবস্থা করে দেবেন বলেছিলেন। একাধিক ছেলেমেয়ের কাছ থেকে লক্ষাধিক টাকা নিয়েছিলেন তিনি। কিন্তু চাকরির কোনও নিয়োগপত্র দিতে পারেননি তিনি। বেহালা থানা এলাকার যে বাড়িতে পার্থ দত্ত থাকতেন, সেখান থেকে হঠাৎ উধাও হয়ে যান। কিছুদিন আগে সেই ভাড়া বাড়ি ছেড়ে দেন। সেখানে গিয়ে তাঁকে খুঁজে পাওয়া যায়নি।

প্রতারিতরা পার্থ দত্তের বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখালে তাঁর স্ত্রীও এই ব্যাপারে কিছু বলতে পারেননি। পর্ণশ্রী থানার পুলিশ তাঁকে আটক করেছে। তবে পার্থের দাবি, এআরএস–বিভাগের উচ্চ আধিকারিককে টাকা দিয়েছেন তিনি। তাঁর নাম তিনি বলতে পারবেন না। তদন্ত করে দেখছে পুলিশ। পার্থ দত্ত বাড়ি থেকে সাউথ ইস্টার্ন রেলের একটি আইকার্ড পেয়েছে পুলিশ। অভিযুক্ত সত্যিই পুলিশে চাকরি করেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তার বাড়ি থেকে একটি কলকাতা পুলিশের স্টিকার সাঁটানো মোটরবাইকও পাওয়া গিয়েছে।

বন্ধ করুন