বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিদি থেকে ‘‌মা মমতা’‌, ভারতের মানচিত্র এঁকে অভিনব দাবি তুলল তৃণমূল কংগ্রেস
১২/১৬ ফুটের দেওয়ালে আঁকা হলো ভারতের মানচিত্র।
১২/১৬ ফুটের দেওয়ালে আঁকা হলো ভারতের মানচিত্র।

দিদি থেকে ‘‌মা মমতা’‌, ভারতের মানচিত্র এঁকে অভিনব দাবি তুলল তৃণমূল কংগ্রেস

  • সেই মানচিত্রে ভারতের যে কটি রাজ্য রয়েছে সে কটি রাজ্যের তার নিজস্ব ভাষায় লেখা রয়েছে মা মমতা।

রাত পোহালেই সংসদে বাদল অধিবেশন শুরু হবে। এবার ২০২৪ সালের লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে সাজানো হচ্ছে ঘুঁটি। এই পরিস্থিতিতে আজ উত্তর কলকাতার শোভাবাজার অঞ্চলে যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটি ১২/১৬ ফুটের দেওয়ালে আঁকা হলো ভারতের মানচিত্র। সেই মানচিত্রে ভারতের যে কটি রাজ্য রয়েছে সে কটি রাজ্যের তার নিজস্ব ভাষায় লেখা রয়েছে মা মমতা। মা বা আম্মা নামে শুধুমাত্র জনপ্রিয় ছিলেন জয়ললিতা। এবার সেখানে নতুন সংযোজন ‘‌মা মমতা’‌।

এখন প্রশ্ন উঠছে তাহলে কী পরবর্তী লোকসভা নির্বাচনের পর বাঙালি প্রধানমন্ত্রী? কারণ যেভাবে ভোটকুশলী প্রশান্ত কিশোর এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জাতীয় রাজনীতির ময়দানে নেমে ঘুঁটি সাজাচ্ছেন তাতে এই প্রশ্নই এখন দস্তুর।‌ আবার আজ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নামের সঙ্গেও যুক্ত হল মা। সুতরাং সর্বভারতীয় স্তরে এভাবেই ছড়িয়ে পড়তে চলেছেন তৃণমূল সুপ্রিমো।

কিন্তু কেন এমন উদ্যোগ?‌ যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, যেভাবে মা রূপে সারাবাংলাকে মমতা বন্দ্যোপাধ্যায় আঁকড়ে ধরে রেখেছেন, ঠিক সেভাবেই সারা ভারতবর্ষকে যেন মমতা বন্দ্যোপাধ্যায় আঁকড়ে ধরে রাখেন। তাই আজ এই উদ্যোগ নিয়েছে তৃণমূল কংগ্রেস কর্মীরা। তাঁরা দাবি করছেন, নরেন্দ্র মোদীর বিকল্প হিসেবে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই আছেন যিনি সারা ভারতবর্ষে ভালো রাখতে পারেন। তাই তারা ভারতবর্ষের মানচিত্রে প্রতিটি রাজ্যের ভিন্ন ভাষায় লিখলেন ‘‌মা মমতা’‌।

বন্ধ করুন