বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > NRS: আইনি জটে দেহ আটকে ছিল ২ বছর, অবশেষে হাইকোর্টের নির্দেশে সম্পন্ন হল দাহ

NRS: আইনি জটে দেহ আটকে ছিল ২ বছর, অবশেষে হাইকোর্টের নির্দেশে সম্পন্ন হল দাহ

কেওড়াতলা মহাশ্মশানে সম্পন্ন হল দেহদাহ।

ফলে দুপক্ষের মামলা চলার কারণে আইনি জটে মৃতদেহ রেখে দেওয়া হয় এন আর এস হাসপাতালের মর্গে। অবশেষে গত ৬ জুলাই বিচারপতি শম্পা সরকারের নির্দেশে উভয়পক্ষের উপস্থিতিতে দেহ দাহ সম্পন্ন হয়। আদালতের আরও নির্দেশ, দুপক্ষ আলাদা আলাদাভাবে দেবাশিস বাবুর দেহ শ্রাদ্ধ শান্তি করতে পারবে।

দেহ দাহের অধিকার কার? তাই নিয়ে দীর্ঘ আইনি লড়াই। আর সেই আইনে লড়াই শেষে দু'বছর পর দাহ হল আনন্দপুরে বাসিন্দা দেবাশিস দাসের দেহ। আদালতের নির্দেশে গত বুধবার কেওড়াতলা শ্মশানে দেবাশিসের দেহদাহ সম্পন্ন হয়। দু'বছর ধরে তার দেহ এনআরএস হাসপাতালের মর্গে ছিল।

দেবাশিসের দেহ সৎকার নিয়ে আইনি লড়াই শুরু হয়েছিল তার পরিজনদের সঙ্গে পরিচারিকার। ২০২০ সালের ১১ জুলাই তাদের মধ্যে আইনি লড়াই শুরু হয়েছিল। অবশেষে কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে দুই পক্ষের উপস্থিতিতে কেওড়াতলা মহাশ্মশানে দেহ সৎকার সম্পন্ন হয়।

কী কারণে আইনি লড়াই?

মামলার বয়ান অনুযায়ী, দেবাশিসবাবু ২০২০ সালের ১১ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি আনন্দপুরের মাদুরদহের বাসিন্দা। এরপর তার বাড়ির পরিচারিকা চন্দ্রমণি মণ্ডল তার মৃতদের সৎকার করার জন্য হাসপাতালের কাছে আবেদন জানান। কিন্তু, তিনি পরিবারের সদস্য না হওয়ায় হাসপাতাল তাকে দেহ দিতে অস্বীকার করে। পরে বেলেঘাটার বাসিন্দা আনন্দ ঘোষ নিজেকে দেবাশিসের পরিজন বলে দাবি করে এবং মৃতদেহ সৎকারের জন্য আদালতে মামলা করেন। তাই নিয়ে শুরু হয়েছিল আইনি জট।

জানা গিয়েছে, দেবাশিসের বাবা-মা বহু আগেই মারা গিয়েছিলেন। সেই বাড়িতে ১৭ বছর ধরে পরিচারিকার কাজ করছেন চন্দ্রমণি মণ্ডল। সেই সূত্রেই তিনি মৃতদেহ সৎকারের দাবি জানিয়েছিলেন। ফলে দুপক্ষের মামলা চলার কারণে আইনি জটে মৃতদেহ রেখে দেওয়া হয় এন আর এস হাসপাতালের মর্গে। অবশেষে গত ৬ জুলাই বিচারপতি শম্পা সরকারের নির্দেশে উভয়পক্ষের উপস্থিতিতে দেহ দাহ সম্পন্ন হয়। আদালতের আরও নির্দেশ, দুপক্ষ আলাদা আলাদাভাবে দেবাশিসবাবুর দেহ শ্রাদ্ধ শান্তি করতে পারবে।

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রাম নবমী? জানুন রাশিফল ভারতে ১ জনও মাওবাদী থাকবে না! ২৯ নকশাল খতম হতেই হুংকার শাহের, কংগ্রেস কী বলল? হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.