বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Gaming App Scam Cash Recovered: ফের শহর থেকে উদ্ধার কোট টাকার স্তূপ, ED-র জালে আমির খানের সহযোগী

Gaming App Scam Cash Recovered: ফের শহর থেকে উদ্ধার কোট টাকার স্তূপ, ED-র জালে আমির খানের সহযোগী

গতকাল উল্টোডাঙার এক আবাসনে তল্লাশি চালিয়ে নগদে কোটি টাকা উদ্ধার করেছে ইডি।

গতকাল উল্টোডাঙার এক আবাসনে তল্লাশি চালিয়ে নগদে কোটি টাকা উদ্ধার করেছে ইডি।

দিওয়ালির আগে শহরে ফের উদ্ধার হল কোটি টাকা। গতকাল উল্টোডাঙায় এক আবাসনে তল্লাশি চালিয়ে অন্তত দেড় কোটি টাকা উদ্ধার করে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। বুধবার সকাল থেকে উল্টোডাঙার ওই বহুতলের ফ্ল্যাটে তল্লাশি চালাচ্ছেন ইডি কর্তারা। জানা গিয়েছে, ওই ফ্ল্যাটটি উমেন আগরওয়ালের। উমেনের ছেলের রুমেন আগরওয়ালের সঙ্গে অনলাইন গেমিং অ্যাপ প্রতারণা কাণ্ডে ধৃত আমির খানের যোগসাজশ রয়েছে বলে অভিযোগ।

ঘটনায় উমেনের ছেলের রুমেন আগরওয়ালকে আটক করেছে ইডি। তাকে গতকাল দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। এরপরই ইডি কর্তারা তাকে হেফাজতে নেয়। এদিকে ইডি সূত্রে জানা গিয়েছে, বহু গুরুত্বপূর্ণ নথি গতকাল বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। এর থেকে তদন্তে গতি আসবে বলে মনে করা হচ্ছে। এর আগে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে অনলাইন গেমিং অ্যাপের মালিক আমির খানের গার্ডেনরিচের বাড়ি থেকে নগদ ১৮ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি৷ পরে ২৩ সেপ্টেম্বর গাজিয়াবাদ থেকে তাকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ।  

এর আগে গেমিং অ্যাপ কাণ্ডে ৩২ কোটি টাকা ফ্রিজ করে লালবাজার। দেশে ও বিদেশের প্রায় ১৬০০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ছিল এই ৩২ কোটি টাকা। এখনও পর্যন্ত ই–নাগেটস প্রতারণা কাণ্ডে ৩৬ কোটি ৯৬ লাখ টাকা ফ্রিজ করেছে ইডি। নগদ প্রায় ১৮ কোটি ছাড়াও ১২ কোটি ৮৩ লক্ষ টাকা মূল্যের বিটকয়েন, আমির ও তার সহযোগীর অ্যাকাউন্টে থাকা ৫ কোটি ৫৯ লাখ টাকাও ফ্রিজ করা হয়েছিল আর্থিক তছরূপ প্রতিরোধ আইনের আওতায়। এদিকে কলকাতা পুলিশও আমির খানের কোটি কোটি টাকা ফ্রিজ করেছে।

 

বন্ধ করুন