বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোভিড–বিধি মেনেই করা হবে গঙ্গাসাগর মেলা, কলকাতা হাইকোর্টে জানাল রাজ্য
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)

কোভিড–বিধি মেনেই করা হবে গঙ্গাসাগর মেলা, কলকাতা হাইকোর্টে জানাল রাজ্য

  • আজ সেই মামলার শুনানিতে আদালত গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান জানতে চান।

গঙ্গাসাগর মেলা কী এই বছর হচ্ছে?‌ এই প্রশ্নই সারাদিন ঘুরপাক খেল কলকাতা হাইকোর্ট থেকে সাগর পর্যন্ত। কারণ রাজ্যে একলাফে অনেকখানি বেড়েছে করোনাভাইরাস। আর তাই বন্ধ হোক গঙ্গাসাগর মেলা। এই মর্মেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন চিকিৎসক অভিনন্দন মণ্ডল। আজ সেই মামলার শুনানিতে আদালত গঙ্গাসাগর মেলা নিয়ে রাজ্যের অবস্থান জানতে চান।

সেখানেই শুনানির শুরুতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (এজি) সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, পুণ্যার্থীদের জন্য অনলাইনে বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। এমনকী ই–স্নান ও ই–দর্শন করানোর ব্যবস্থা করা হয়েছে। সমস্ত ধরনের কোভিড–বিধি মানা হচ্ছে। কলকাতা থেকে সাগর সবার টিকাকাকরণ হয়ে গিয়েছে। আর ২ কিমি এলাকা জুড়ে মেলা হবে। তাই কোভিড–বিধি মেনে গঙ্গাসাগর মেলা হোক। আদালতকে এই কথা জানিয়েছেন অ্যাডভোকেট জেনারেল।

উল্লেখ্য, রাজ্যে করোনাভাইরাস রকেট গতিতে বাড়ছে। এই পরিস্থিতিতে এই বছর গঙ্গাসাগর মেলা বন্ধ করে দেওয়া উচিত বলে আবেদন জানান চিকিৎসক অভিনন্দন মণ্ডল। বৃহস্পতিবার সেই মামলার শুনানি হয় বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চে। সেখানেই কোভিড–বিধি মেনে গঙ্গাসাগর মেলা করার পক্ষে সওয়াল করে রাজ্য।

তবে আগের শুনানিতে বিচারপতি রাজ্যের এজি-র কাছে জানতে চেয়েছিলেন, গঙ্গাসাগর মেলা নিয়ে কী চিন্তাভাবনা করছে রাজ্য?‌ মেলা বন্ধ হবে কি না?‌ সেটা আদালতকে জানাতে হবে। এদিন আদালতকে জানিয়ে দেওয়া হয়, গঙ্গাসাগর মেলা হবে। তার জন্য পরিকল্পনা করা হয়েছে। কোভিড–বিধি মেনেই করা হবে গঙ্গাসাগর মেলা।

বন্ধ করুন