বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাওড়া স্টেশনে নেই কোনও করোনা পরীক্ষাকেন্দ্র, চরম ভোগান্তিতে গঙ্গাসাগর যাত্রীরা
প্রতীকি ছবি (Utpal Sarkar)

হাওড়া স্টেশনে নেই কোনও করোনা পরীক্ষাকেন্দ্র, চরম ভোগান্তিতে গঙ্গাসাগর যাত্রীরা

  • গঙ্গাসাগরে যাওয়ার জন্য হাওড়া স্টেশনে তৈরি হয়েছে বিশেষ বাসস্ট্যান্ড। নীল-সাদায় মোড়া সেই বাসস্ট্যান্ড থেকে পাওয়া যাচ্ছে বাস ও ভেসেলের টিকিট। 

নেই করোনা পরীক্ষার কোনও ক্যাম্প। হাওড়া স্টেশনে সাগরযাত্রায় ভোগান্তির মুখে ভিনরাজ্যের বাসিন্দারা। ৭২ ঘণ্টার মধ্যে করানো করোনা পরীক্ষার রিপোর্ট সঙ্গে না থাকায় হাওড়া স্টেশন থেকে বহু যাত্রীকে গঙ্গাসাগরের বাসে উঠতে দেওয়া হয়নি। ওদিকে এদিন মুখ্যমন্ত্রী আদালতের নির্দেশ মেনে সীমিত পরিসরে গঙ্গাসাগর মেলার আয়োজনের পরামর্শ দিয়েছেন।

গঙ্গাসাগরে যাওয়ার জন্য হাওড়া স্টেশনে তৈরি হয়েছে বিশেষ বাসস্ট্যান্ড। নীল-সাদায় মোড়া সেই বাসস্ট্যান্ড থেকে পাওয়া যাচ্ছে বাস ও ভেসেলের টিকিট। ভিনরাজ্যের যাত্রীরা ট্রেন থেকে নেমে ডবল ডোজ ভ্যাক্সিন সার্টিফিকেট ও RTPCR পরীক্ষার রিপোর্ট দেখালে টিকিট পাচ্ছেন। ডবল ডোজ ভ্যাক্সিন সার্টিফিকেট থাকলেও অনেকের কাছেই নেই RT-PCR পরীক্ষার রিপোর্ট। আর হাওড়া স্টেশনে পরীক্ষা করানোর কোনও ব্যবস্থাও করেনি রাজ্য সরকার। আদালতের নির্দেশ মতো সাগদ্বীপে প্রবেশ করতে গেলে এই ২ টিকিট সঙ্গে থাকা বাধ্যতামূলক।

ওদিকে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনকে নির্দেশ দেন, কম সংখ্যায় লোক সাগরে পাঠান। আদালতের নির্দেশ মেনে মেলার আয়োজন করতে হবে। অসুবিধার জন্য যাত্রীদের বাস্তবতা মেনে নিতে বলেন তিনি। সঙ্গে বলেন, যতটা সম্ভব করোনাবিধি মেনে মেলার আয়োজন করতে হবে।

 

বন্ধ করুন