বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উদ্ধার আরও ১৪ কোটি ৫৩ লক্ষ, আমির খানের ক্রিপটোকারেন্সি ওয়ালেট ফ্রিজ করল কপু

উদ্ধার আরও ১৪ কোটি ৫৩ লক্ষ, আমির খানের ক্রিপটোকারেন্সি ওয়ালেট ফ্রিজ করল কপু

আমির খান ও তার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা। 

গত ১০ সেপ্টেম্বর গার্ডেনরিচের শাহি আস্তাবল রোডে থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে পরিবহণব ব্যবসায়ী নাসের খানের বাড়িতে হানা দেয় ইডি। জানা যায়, সেখানে রয়েছে কোটি কোটি টাকা। দিনভর গণনা শেষে জানা যায় উদ্ধার হয়েছে ১৭ কোটি ৩২ লক্ষ টাকা।

গার্ডেনরিচে টাকা উদ্ধারের ঘটনায় অভিযুক্ত আমির খানের ১৪ কোটি ৫৩ লক্ষ টাকার ক্রিপটোকারেন্সি বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশ। ক্যারাবিয়ান দ্বীপপুঞ্জের একটি সংস্থার মাধ্যমে ক্রিপটোকারেন্সিতে বিনিয়োগ করতেন আমির খান। সেই সংস্থাকে চিঠি দিয়ে আমির খানের ক্রিপটোকারেন্সির তহবিল বাজেয়াপ্ত করেছেন গোয়েন্দারা। এর ফলে আমির খানের কাছ থেকে উদ্ধার হওয়া মোট টাকার পরিমাণ দাঁড়াল প্রায় ৩১.৮৫ কোটি টাকা। ক্রিপটোকারেন্সি এমন একধরণের ভার্চুয়াল মুদ্রা যার কোনও নিয়ামক সংস্থা নেই। ভারত সরকার বা রিজার্ভ ব্যাঙ্ক ভার্চুয়াল মুদ্রাকে অনুমোদন দেয় না।

গত ১০ সেপ্টেম্বর গার্ডেনরিচের শাহি আস্তাবল রোডে থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে পরিবহণব ব্যবসায়ী নাসের খানের বাড়িতে হানা দেয় ইডি। জানা যায়, সেখানে রয়েছে কোটি কোটি টাকা। দিনভর গণনা শেষে জানা যায় উদ্ধার হয়েছে ১৭ কোটি ৩২ লক্ষ টাকা। সঙ্গে ইডির তরফে জানানো হয়, নাসের খানের ছেলে আমির খান ই-নাগেটস নামে একটি মোবাইল অ্যাপ প্রতারণার সঙ্গে যুক্ত। সেই প্রতারণার টাকাই রাখা ছিল বাড়িতে। কিন্তু আমিরকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

শ্বশুরের অণ্ডকোষ ছিঁড়ে নিলেন গৃহবধূ, দুর্গাপুজোর আগে তীব্র চাঞ্চল্য ময়নায়

সেই ঘটনার প্রায় ১৪ দিন পর দিল্লি লাগোয়া গাজিয়াবাদ থেকে আমির খানকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। এর পর হেফাজতে নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাতেই জানা যায়, ক্রিপটোকারেন্সিতে বিপুল বিনিয়োগ রয়েছে আমির খানের। এর পর যে সংস্থার মাধ্যমে আমির ক্রিপটোকারেন্সিতে বিনিয়োগ করত তাদের সঙ্গে যোগাযোগ করে কলকাতা পুলিশ। জানা যায়, সেখানে রয়েছে প্রায় ১৪ কোটি ৫৩ লক্ষ টাকা মূল্যের ভার্চুয়াল মুদ্রা। এর পর পদ্ধতি মেনে আমিরের ওয়ালেট ফ্রিজ করে ইডি। এর ফলে আমির খানের কাছ থেকে প্রায় ৩১ কোটি ৮৫ লক্ষ টাকার সম্পদ উদ্ধার হল।

 

বাংলার মুখ খবর

Latest News

'ভিতরে থেকে জেনেছি সিস্টেমে দলিত বিরোধী', বড় দাবি রাহুলের, পালটা খোঁচা মোদীর BCCI-এর প্রস্তাবের কথা স্বীকার পন্টিংয়ের,ভারতের কোচ হতে অরাজি অ্যান্ডি ফ্লাওয়ার জালিয়াতির অভিযোগ, গ্রেফতার নওয়াজউদ্দিনের ভাই আয়াজউদ্দিন সিদ্দিকি ‘কিছু জানতাম না…’! ব্যুমেরাং-এ টাক মাথায় রুক্মিণী, দেব-বান্ধবীর এ কী হাল করল জিৎ ঘূর্ণিঝড় রেমাল কি কলকাতার ওপরে তাণ্ডব চালাবে? এখনও পর্যন্ত যা বলছে হাওয়া অফিস মন তো ভালো, হৃদয় ভালো কি? জানুন আপনার হার্টের স্বাস্থ্যের খুঁটিনাটি তথ্য T20 বিশ্বকাপের আগে হাসান আলিকে কেন স্কোয়াড থেকে ছেড়ে দিল পাকিস্তান- ৩টি কারণ জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী কাছে টেনে কোমর চেপে ধরেন, চুমু খান, একী করছেন অনুপম খেরের ছেলে!অপ্রস্তুত জর্জিয়া ইন্ডি জোটট জিতলে প্রধানমন্ত্রী হতে চান না কেজরিওয়াল, তাঁর লক্ষ্য…

Latest IPL News

জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.