বাড়ি > বাংলার মুখ > কলকাতা > গড়িয়া শ্মশানের ভিডিয়োর সঙ্গে করোনার সম্পর্ক নেই, সুপ্রিম কোর্টে জানাল রাজ্য
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট

গড়িয়া শ্মশানের ভিডিয়োর সঙ্গে করোনার সম্পর্ক নেই, সুপ্রিম কোর্টে জানাল রাজ্য

  • গত সপ্তাহে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়। তাতে দেখা যায় হুকে গেঁথে পচাগলা লাশ তোলা হচ্ছে শবদেহবাহী গাড়িতে। ওই ঘটনায় রাজ্যজুড়ে শোরগোল পড়ে।

গড়িয়া শ্মশানে অমানবিকভাবে দেহ সৎকারের ভিডিয়োর সঙ্গে করোনাভাইরাসের কোনও যোগ নেই। সুপ্রিম কোর্টে হলফনামা দিয়ে একথা জানাল রাজ্য সরকার। ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই বিবৃতি জারি করে একথা জানিয়েছিল নবান্ন। তার পরেও বিরোধীরা অভিযোগ করে, দেহগুলি করোনায় মৃতদেরই। 

শুক্রবার সুপ্রিম কোর্টে পশ্চিমবঙ্গ সরকারের আইনজীবী সুহান মুখোপাধ্যায় জানান, ওই দেহগুলির সঙ্গে করোনার সম্পর্ক নেই। এনআরএস হাসপাতালের মর্গে থাকা বেওয়ারিশ দেহ সৎকার করতে নিয়ে যাওয়া হয়েছিল গড়িয়া শ্মশানে। এদিন এবিষয়ে কোনও মন্তব্য করেনি আদালত। তবে মৃতদেহের সঙ্গে অমানবিক আচরণ সংক্রান্ত মামলার বিচার ফের জুলাইয়ে হবে বলে জানিয়েছেন বিচারপতিরা। 

বলে রাখি, গত শুক্রবার বিভিন্ন রাজ্যে করোনা রোগী ও করোনায় মৃতদের প্রতি অমানবিক আচরণের প্রসঙ্গটি বিচারপতিদের সামনে তোলেন কেন্দ্রের সলিসিটর জেনালের। এই প্রসঙ্গে আদালত বলে, পশ্চিমবঙ্গসহ ৫টি রাজ্যের পরিস্থিতি ভয়াবহ।

গত সপ্তাহে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়। তাতে দেখা যায় হুকে গেঁথে পচাগলা লাশ তোলা হচ্ছে শবদেহবাহী গাড়িতে। ওই ঘটনায় রাজ্যজুড়ে শোরগোল পড়ে। পরে রাজ্য সরকার ও কলকাতা পুরসভার তরফে জানানো হয়, দেহগুলি NRS হাসপাতালের মর্গ থেকে গড়িয়া শ্মশানে সৎকার করতে পাঠানো হয়েছিল। দাবিদারহীন দেহগুলি দীর্ঘদিন পড়ে ছিল NRS-এর মর্গে। 

 

বন্ধ করুন