বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Gas: ফের দাম বাড়ছে গ্যাসের, দিতে হবে বাড়তি ১০৩ টাকা ৫০ পয়সা
ফের বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ছে।(ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
ফের বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ছে।(ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Gas: ফের দাম বাড়ছে গ্যাসের, দিতে হবে বাড়তি ১০৩ টাকা ৫০ পয়সা

  • ভয়াবহ পরিস্থিতি। ফের দাম বাড়ছে গ্যাসের। মাথায় হাত পড়বে অনেকেরই। মাস খানেক আগেও দাম বেড়েছিল। ফের মধ্যরাত থেকে বাড়ছে দাম।

ফের দাম বাড়ছে গ্যাস সিলিন্ডারের। তবে সূত্রের খবর এবার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ছে। সেই গ্যাসের দাম বেড়ে হচ্ছে ২ হাজার ৪৫৫ টাকা। অর্থাৎ ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে হচ্ছে ২ হাজার ৪৫৫ টাকা। প্রতি মাসের ১ তারিখ ও ১৫ তারিখে এই দামের ব্যাপারে পর্যালোচনা করা হয়। তখনই এই গ্যাসের দাম বৃদ্ধির বিষয়টি বা দাম কমার বিষয়টি সামনে আসে। সেক্ষেত্রে এবার মধ্যরাত থেকে দাম বাড়ছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের। এবার মোট ১০৩ টাকা ৫০ পয়সা দাম বাড়ছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের। সেক্ষেত্রে ফের সমস্যায় পড়বেন বহু মানুষ। মূলত যাঁরা বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার ব্যবহার করেন তাঁদের পকেটে ফের টান পড়বে। কলকাতায় সেই দাম বেড়ে দাঁড়াচ্ছে ২ হাজার ৪৫৫ টাকা।

এদিকে একমাস আগেও গ্যাসের দাম বেড়েছিল। তখন গ্যাসের দাম বেড়ে দাঁড়িয়েছিল ২ হাজার ৩৫১ টাকা ৫০ পয়সা। সেবারও দাম বাড়ার জেরে মাথায় হাত পড়েছিল অনেকের। এবারও ফের দাম বাড়ছে বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের। এদিকে এর জেরে সমস্যায় পড়বেন বিশেষত ব্যবসায়ীরা। বিশেষত হোটেল, রেস্তরাঁ, চায়ের দোকানেও বাণিজ্যিক গ্যাস ব্যবহার করা হয়। পাশাপাশি অন্যান্য বাণিজ্যিক ক্ষেত্রেও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়। গ্যাসের দাম বৃদ্ধির জেরে সমস্যায় পড়বেন তাঁরাও। এদিকে গ্যাসের দাম বৃৃদ্ধির সঙ্গে অন্য়ান্য সামগ্রীরও দাম বৃদ্ধির বিষয়টি যুক্ত থাকে সচরাচর। সেক্ষেত্রে সামগ্রিকভাবে মধ্যবিত্ত, নিম্নবিত্ত মানুষকেই ভুগতে হবে।

 

বন্ধ করুন