বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Gold in Kalighat Temple Vault: পুরীর জগন্নাথ মন্দিরের দেখাদেখি কালীঘাটের ভল্ট খোলার দাবি উঠল এবার!

Gold in Kalighat Temple Vault: পুরীর জগন্নাথ মন্দিরের দেখাদেখি কালীঘাটের ভল্ট খোলার দাবি উঠল এবার!

কালীঘাটের ভল্ট খোলার দাবি উঠল এবার

কালীঘাট মন্দির কমিটির কোষাধ্যক্ষ কল্যাণ হালদার সংবাদমাধ্যমের কাছে দাবি করেন, যে ভল্টটি খোলা যাচ্ছে না, সেখানে কয়েকশো ভরি সোনা-রুপো রয়েছে।

৮ জুলাই পুরীর জগন্নাথ মন্দিরের রত্নভাণ্ডার খুলতে চলেছে। যা নিয়ে প্রবল উৎসাহ এবং আগ্রহ ভক্ত এবং সাধারণ মানুষের মনে। এরই মাঝে এবার দাবি উঠল, কালীঘাট মন্দির ভল্ট খুলে দেওয়ার জন্য। কলকাতার অন্যতম প্রসিদ্ধ এই মন্দিরের কাছে কত সোনাদানা, ধনসম্পদ রয়েছে, তা জানতে এই দাবি তুললেন মন্দির কমিটির সদস্যরাই। উল্লেখ্য, প্রতিবছরই বহু ভক্ত কালীঘাটে সোনা-রুপোর অলঙ্কার দান করে থাকেন। সেই সব প্রণামী রাখা হত কালীঘাটে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ভল্টে। কিন্তু আইনি জটে বহু বছর ধরে সেটি খোলা যায়নি। এই আবহে সেখানে এখন কত টাকার সম্পদ আছে, তা জানা নেই মন্দির কমিটির সদস্যদেরও। কমিটির কোষাধ্যক্ষ কল্যাণ হালদার সংবাদমাধ্যমের কাছে দাবি করেন, যে ভল্টটি খোলা যাচ্ছে না, সেখানে কয়েকশো ভরি সোনা-রুপো রয়েছে। (আরও পড়ুন: দুর্নীতির ঘুঘুর বাসা সরকারি কর্মীদের মধ্যে, বৈঠকে চরম ক্ষুব্ধ হয়ে বিস্ফোরক মমতা)

আরও পড়ুন: কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় জমা পড়ল 'জয়েন্ট রিপোর্ট', বিস্ফোরক দাবি লোকো ইন্সপেক্টরের

আরও পড়ুন: এল 'ডিএ নোটিফিকেশন', আচমকাই লক্ষ্মীলাভ বাংলার সরকারি কর্মীদের

উল্লেখ্য, কালীঘাট মন্দিরের তদারকির জন্যে যে পরিচালনা কমিটি রয়েছে, তার সদস্য সংখ্যা ১১। সুপ্রিম কোর্টের নির্দেশেই এই কমিটি গঠিত হয়েছে। এই কমিটির সদস্যদের মধ্যে পাঁচজন মন্দিরের সেবাইত। এছাড়া কলকাতা বিশ্ববিদ্যালয়, কলকাতা পুরসভা, ভারত সেবাশ্রম সঙ্ঘ এবং সংস্কৃত কলেজের একজন করে প্রতিনিধি আছেন এই কমিটিতে। এবং কমিটির মাথায় আছেন জেলা জজ। (আরও পড়ুন: পশ্চিমবঙ্গের শিক্ষকদের জন্য সুখবর, নীরবেই জারি নয়া বিজ্ঞপ্তি, সই রাজ্যপালের)

আরও পড়ুন: জমি দখলের অভিযোগে পুরসভার নোটিশ ইউসুফ পাঠানের বিরুদ্ধে, আদালতে গেলেন TMC সাংসদ

আরও পড়ুন: ম্যাজিক ফিগার '২৭.৫',সরকারি কর্মীদের বেতন-DA নিয়ে CM-এর বড় সিদ্ধান্ত ক্যাবিনেটে

আরও পড়ুন: রাজ্যের মুখ্যসচিবের প্রশংসায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী! দিলেন 'পরামর্শ'

দাবি করা হচ্ছে, বিগ্রহে পরানোর জন্য মন্দিরে যে অলঙ্কার রাখা আছে, তার থেকে অনেক বেশি অলঙ্কার আছে ভল্টে। সেই ভল্ট খুলতে অনুমোদন লাগে জেলা জজের। এই আবহে ভল্ট খোলা নিয়ে আইনি জটিলতা প্রসঙ্গে কমিটির সদস্যদের আঙুল জেলা জজের দিকে। এদিকে বহুদিন ধরে মন্দির কমিটি বৈঠকেও বসেনি বলে দাবি করা হয়েছে। তবে সাম্প্রতিককালে যতবারই বৈঠক হয়েছে, সেখানে ভল্ট খোলা নিয়ে কেউ কোনও দাবি তোলেনি বলে দাবি করা হচ্ছে। অবশ্য, সদস্যদের দাবি, দেশের সব বড় মন্দিরে অডিট হয়। এই কালীঘাট মন্দিরেও তা হওয়া প্রয়োজন।

 

বাংলার মুখ খবর

Latest News

‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.