বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তিহাড় জেলে বন্দি ৮০০ কোটির চিটফান্ড কেলেঙ্কারির কিং পিন গোপাল দলপতি

তিহাড় জেলে বন্দি ৮০০ কোটির চিটফান্ড কেলেঙ্কারির কিং পিন গোপাল দলপতি

চিটফান্ড কর্তা গোপাল দলপতি।

যদিও এই গোপাল বা বিকাশ দলপতির ইতিহাস বেশ দীর্ঘ। একাধিক চিটফান্ড দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ২০২০ সালে জি নেট অ্যাডওয়ার্ল্ড নামে একটি চিটফান্ড দুর্নীতি গ্রেফতার হন গোপাল ও তাঁর স্ত্রী।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষের গ্রেফতারির পর উঠে এসেছে গোপাল দলপতির নাম। কুন্তলের দাবি, তাপস মণ্ডল ও গোপাল দলপতি মিলে তাঁকে ফাঁসিয়েছেন। কিন্তু কে এই গোপাল দলপতি? এখন কোথায় রয়েছেন তিনি?

গোপাল দলপতির আরেক নাম বিকাশ দলপতি। কুন্তলের দাবি খণ্ডন করে তাপস মণ্ডল জানিয়েছেন, পূর্ব মেদিনীপুরের বাসিন্দা গোপাল দলপতি তাঁর পূর্ব পরিচিত। তাপসবাবুর পৈত্রিক বাড়িও পূর্ব মেদিনীপুরে। সেই সূত্রেই পরিচয় ২ জনের। তবে দীর্ঘদিন যোগাযোগ ছিল না। হঠাৎ একদিন কয়েকজন চাকরিপ্রার্থীকে নিয়ে তাপস মণ্ডলের কাছে হাজির হন তিনি। তখন তিনি গোপালকে জানান কুন্তল ঘোষ নামে হুগলির এক তৃণমূল নেতার সঙ্গে যোগাযোগ করলে কাজ হতে পারে। এর পর কুন্তলের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার জন্য তাঁকে অনুরোধ করেন গোপাল। এর পর কুন্তলের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে থাকে গোপালের। এমনকী তাপসবাবুর সঙ্গে যোগাযোগ রাখা বন্ধ করে দেয় সে। তাপসবাবু জানিয়েছেন, গোটা রাজ্য থেকে টাকা তুলতে গোপালকেই কাজে লাগিয়েছে কুন্তুল।

যদিও এই গোপাল বা বিকাশ দলপতির ইতিহাস বেশ দীর্ঘ। একাধিক চিটফান্ড দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ২০২০ সালে জি নেট অ্যাডওয়ার্ল্ড নামে একটি চিটফান্ড দুর্নীতি গ্রেফতার হন গোপাল ও তাঁর স্ত্রী। ওই বছর ১১ জানুয়ারি দমদম বিমানবন্দর থেকে তাঁকে গ্রেফতার করে রাজ্য পুলিশ। বিনিয়োগকারীদের প্রায় ৮০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ রয়েছে সংস্থাটির বিরুদ্ধে। চিটফান্ডকাণ্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়ার পর গোপালের ঠাঁই হয় দিল্লির তিহাড় জেলে। বর্তমানে সেখানেই রয়েছেন তিনি।

রবিবার সকালে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে গোপাল দলপতির পৈত্রিক বাড়িতে গিয়ে দেখা যায়, দোতলা বাড়িতে থাকেন গোপালের বৃদ্ধ বাবা কালীপদ দলপতি। তিনি সাংবাদিকদের বলেন, ‘ছেলের সঙ্গে বহুদিন যোগাযোগ নেই। ও জি নেট নামে একটা চিটফান্ডের সঙ্গে যুক্ত বলে জানতাম। কিন্তু তা বৈধ না অবৈধ তা জানা ছিল না। আমার সঙ্গে তার যোগ যোগাযোগ নেই।’ এমনকী ছেলে যে তিহাড় জেলে বন্দি সেকথাও তিনি জানেন না বলে দাবি করেন বৃদ্ধ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর

Latest News

২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে বলিউডে পা রাখলেও ‘বিতর্কমূলক’ ঘটনায় শেষ হয়েছে যে বলি তারকাদের কেরিয়ার 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী কবে বর্ষা ঢুকছে ভারতে? ঘূর্ণিঝড়ের মধ্যেই জানাল IMD, বাংলায় তাহলে কোনদিন আসবে?

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.