বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করলেন রাজ্যপাল, পুরসভা নির্বাচন নিয়ে বৈঠক
রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করলেন রাজ্যপাল, পুরসভা নির্বাচন নিয়ে বৈঠক

  • তারপরই বৃহস্পতিবার রাজ্যের বাকি জেলার পুরসভাগুলিতে নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়।

কলকাতা পুরসভা নির্বাচনের ফলাফলের পর রাজ্যপাল জগদীপ ধনখড় নয়াদিল্লি সফরে গিয়েছিলেন। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাসভবনে গিয়ে বৈঠক করেছিলেন তিনি। তারপর ফিরে আসেন তিনি। এখন ২২ জানুয়ারি এবং ২৭ ফেব্রুয়ারি দু’‌দফায় রাজ্যের পুরসভা নির্বাচন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। তারপরই আজ, শুক্রবার রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে ডেকে পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

ইতিমধ্যেই হাওড়া থেকে বালিকে আলাদা করে যে বিল তৈরি হয়েছিল তাতে সাক্ষর করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তারপরই বৃহস্পতিবার রাজ্যের বাকি জেলার পুরসভাগুলিতে নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়। এদিকে আজই রাজভবন থেকে ডেকে পাঠানো হল রাজ্য নির্বাচন কমিশনারকে। সে কথা টুইট করে জানানো হয়েছে। আজ, শুক্রবার বিকেল সাড়ে ৪টের সময় রাজ্যপালের সঙ্গে দেখা করবেন রাজ্য নির্বাচন কমিশনার।

বিরোধীদের অভিযোগ, কলকাতা পুরসভা নির্বাচনে সন্ত্রাস করেছিল শাসকদল। এই নিয়ে রাজ্যপালের কাছে নালিশ ঠুকেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাই বাকি যে পুরসভাগুলির নির্বাচন আছে তা নিয়ে রাজ্যপাল রাজ্য নির্বাচন কমিশনারকে কিছু নির্দেশ দেবেন বলেই সূত্রের খবর। এই পুরসভাগুলির নিরাপত্তা নিয়ে কথা বলার জন্যই রাজ্যের নির্বাচন কমিশনারকে তলব করেছেন জগদীপ ধনখড়। পুরসভা নির্বাচনগুলি যাতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে ব্যবস্থা করা হয় সেই নির্দেশ দিতে পারেন তিনি।

কলকাতা পুরসভা নির্বাচনে ভূমিধস সাফল্য পেয়েছে তৃণমূল কংগ্রেস। এই নির্বাচনে হিংসা ছড়ানো নিয়ে সরব হয়েছিলেন রাজ্যপালও। এবার এই তলব বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। যদিও রাজ্য নির্বাচন কমিশন বা রাজভবনের পক্ষ থেকে আলোচনার বিষয়ে কিছু বলা হয়নি। তবে শুক্রবার রাজ্যপালের টুইটার অ্যাকাউন্ট থেকে এই সাক্ষাতের কথা ঘোষণা করা হয়।

বন্ধ করুন