বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ওমিক্রনে আক্রান্ত সন্দেহ হলেই রাখা হবে বেলেঘাটা আইডিতে, হবে বিশেষ ওয়ার্ড

ওমিক্রনে আক্রান্ত সন্দেহ হলেই রাখা হবে বেলেঘাটা আইডিতে, হবে বিশেষ ওয়ার্ড

বেলেঘাটা আইডি হাসপাতালের প্রধান ফটক। ফাইল ছবি।

করোনাভাইরাসের নয়া স্ট্রেন ওমিক্রন নিয়ে বেড়েছে আতঙ্ক। এটাই এখন মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে স্বাস্থ্য দফতরের কর্তাদের। ইতিমধ্যেই ওমিক্রনের সংক্রমণ রোধে একাধিক ব্যবস্থা নিয়েছে সরকার। কিন্তু তারপরেও আটকানো যায়নি করোনার এই নয়া অবতারকে। ভারতে চলে এসেছে ওমিক্রন। এবার এই ওমিক্রনের মোকাবিলায় প্রস্তুত রাজ্য সরকার। যদিও এখনও পর্যন্ত বাংলায় ওমিক্রনে সংক্রমিত হওয়ার কোনও খবর পাওয়া যায়নি। তবে আগেভাগেই ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার।

এ নিয়ে রাজ্য স্বাস্থ্য আধিকারিক, পুলিশ প্রশাসন এবং বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেই বৈঠকে ওমিক্রন সংক্রমণ কীভাবে রোখা যায় এবং যদি এই সংক্রমণ পশ্চিমবঙ্গে চলে আসে, তাহলে কী কী পদক্ষেপ করা হবে, সেই সংক্রান্ত বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। রাজ্যে করোনা যখন প্রথম ছড়িয়েছিল, তখন বেলেঘাটা আইডি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য বেছে নেওয়া হয়েছিল। এবারও প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বাইরে থেকে আসা কোনও ব্যক্তির শরীরে ওমিক্রনের সংক্রমণ সন্দেহ হলে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে রাখা হবে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওমিক্রন আক্রান্ত সন্দেহভাজনদের একটি আলাদা ওয়ার্ডে রাখা হবে। বর্তমানে হাসপাতালে ভরতি থাকা কোভিড রোগীর সংখ্যা অনেক কম। বেশিরভাগ সময়ই কোভিড ওয়ার্ড ফাঁকা থাকে। রাজ্যে আগত কেউ ওমিক্রনে আক্রান্ত হয়েছেন বলে সন্দেহ হলে তাঁদের পৃথক একটি ওয়ার্ডে রাখা হবে। সেখানে তাঁদের রাখা হবে। এরপর তাঁদের লালারসে নমুনা সংগ্রহ করে পাঠানো হবে জিনোম সিকোয়েন্সের জন্য।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, বিদেশ থেকে আসা যাত্রীদের আরটি-পিসিআর টেস্ট করা হবে। বিশেষ করে সিঙ্গাপুর এবং লন্ডন থেকে আসা যাত্রীদের এই টেস্ট করার উপর গুরুত্ব দেওয়া হয়েছে। সেই ক্ষেত্রে কোনও যাত্রীর রিপোর্ট পজিটিভ আসলে তাঁকে বেলেঘাটা হাসপাতালে রাখা হবে। এরপরে তাঁর লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। যদি রিপোর্ট পজিটিভ আছে তাহলে বেলেঘাটা হাসপাতালে রেখে যাত্রীর চিকিৎসা করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.