বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'প্যানেলের মেয়াদ বাড়াতে পারে না সরকার, আবার তারা ধোঁকা দিচ্ছে চাকরিপ্রার্থীদের'
বিকাশরঞ্জন ভট্টাচার্য। ফাইল ছবি
বিকাশরঞ্জন ভট্টাচার্য। ফাইল ছবি

'প্যানেলের মেয়াদ বাড়াতে পারে না সরকার, আবার তারা ধোঁকা দিচ্ছে চাকরিপ্রার্থীদের'

  • বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ঘোষণা করেন, মন্ত্রিসভার বৈঠকে প্রায় ১,৬০০ নতুন পদ তৈরির সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। এর মধ্যে কর্মশিক্ষার ৭৫০টি ও শারীরশিক্ষার ৮৬০টি পদ রয়েছে।

আন্দোলনরত SSC-র চাকরিপ্রার্থীদের নিয়োগ দিতে সরকার প্যানেলের মেয়াদবৃদ্ধির যে সিদ্ধান্ত নিয়েছে তা বেআইনি। এভাবে আন্দোলনকারীদের আরেকবার ধোঁকা দেওয়া হচ্ছে বলে দাবি করেন তিনি।

এদিন বিকাশবাবু বলেন, মেয়াদউত্তীর্ণ প্যানেলকে পুনর্জীবিত করার ক্ষমতা সরকারের হাতে নেই। আর বিষয়টি যখন আদালতের বিচারাধীন তখন এটাও আদালতেই বিচার হবে। সরকার ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে পার পেতে চাইছে। আদালতের প্রক্রিয়া শেষ না হলে নিয়োগ সম্ভব নয়। সেটা সরকাও ভালো করে জানে। বিকাশবাবু বলেন, বিচারপ্রক্রিয়া চলাকালীন এসব বলে চাকরিপ্রার্থীদের ধোঁকা দিচ্ছে রাজ্য সরকার।

বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ঘোষণা করেন, মন্ত্রিসভার বৈঠকে প্রায় ১,৬০০ নতুন পদ তৈরির সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। এর মধ্যে কর্মশিক্ষার ৭৫০টি ও শারীরশিক্ষার ৮৬০টি পদ রয়েছে। এই পদে আন্দোলনকারীদের নিয়োগ করা হবে বলে মনে করা হচ্ছে। তবে আইন বাঁচাতে তা নিজে মুখে বললেননি ব্রাত্যবাবু।

রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে ল্যাজেগোবরে অবস্থা রাজ্য সরকারের। গত মাসে এই মামলায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ডিভিশন বেঞ্চ সেই নির্দেশে স্থগিতাদেশ দিলেও বিচারপতি বাগের নেতৃত্বে গোটা দুর্নীতির তদন্তের নির্দেশ দিয়েছেন। চলতি মাসের শেষে আদালতে তার রিপোর্ট পেশ হলে জানা যাবে চাকরির ভবিষ্যৎ।

 

বন্ধ করুন