বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jadavpur University: JU-তে সহ-উপাচার্য নিয়োগ করলেন রাজ্যপাল, এবার কি শূন্য পদে উপাচার্য নিয়োগ?

Jadavpur University: JU-তে সহ-উপাচার্য নিয়োগ করলেন রাজ্যপাল, এবার কি শূন্য পদে উপাচার্য নিয়োগ?

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

কিছু দিন আগেই রাজ্যের বাকি বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের সঙ্গে একটি বৈঠক করেন তিনি। তার পরই এই পদক্ষেপ করলেন রাজ্যপাল।

অবশেষে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে-সহ উপাচার্য নিয়োগ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যের পদটি ফাঁকা পড়েছিল। সেই পদে অধ্যাপক অমিতাভ দত্তকে নিয়োগ করলে আচার্য তথা রাজ্যপাল আনন্দ বোস। রাজভবন সূত্রে খবর সোমবার তিনি নিয়োগপত্রে সই করেছেন। যদি এখনও রাজ্যের একাধিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদ খালি রয়েছে। কিছু দিন আগেই রাজ্যের বাকি বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের সঙ্গে একটি বৈঠক করেন তিনি। তার পরই এই পদক্ষেপ করলেন রাজ্যপাল।

এর আগে উপাচার্য নিয়োগকে কেন্দ্র করে বিরোধ বেঁধে ছিল পূর্বতন রাজ্যপালের। তিনি উপাচার্যদের সঙ্গে বৈঠকে বসতে চেয়েছিলেন। কিন্তু, নিয়ম অনুযায়ী শিক্ষা দফতরের মাধ্যমে রাজভবনে আমন্ত্রণ জানাতে হতো উপাচার্য। কিন্তু তৎকালীন রাজ্যপাল জগদীপ ধনখড় এই নিয়ম মানতে চাননি। তিনি চেয়েছিলেন সরাসরি আমন্ত্রণ জানাতে। তবে রাজ্যপাল বোস সেই বিবাদের পথে যাননি। শিক্ষা দফতরের মাধ্যমেই উপাচার্যদের আমন্ত্রণ জানিয়েছেন তিনি। মনে করা হচ্ছে, এ বার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সহ-উপাচার্য নিয়োগ করে তিনি ইঙ্গিত দিলেন, উপাচার্য নিয়োগের ক্ষেত্রেও তিনি সদর্থক পদক্ষেপ করতে চান।

অবশ্য গত কয়েকদিন ধরে সাংবাদ শিরোনামে রয়েছেন রাজ্যপাল। আইনশৃঙ্খলা থেকে পঞ্চায়েত নির্বাচন বিভিন্ন বিষয়ে রাজ্য সরকাকে সতর্ক করা পর থেকে বিরোধী দল পর বিজেপি আশার আলো দেখতে শুরু করেছে। কারণ, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার রাজভবনে তাঁর সঙ্গে দেখা পরই, রাজ্য সরকারকে কড়া বার্তা দিয়ে বিবৃতি দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুনে বিরোধী দলনেতা শুভেন্দু আধিকারী বলেন, ‘ উনি আস্তে আস্তে ট্রাকে ফিরছেন।’

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

Deepfake Alert: কোহলির ফলস ভিডিয়ো, বেটিং অ্যাপের প্রচারে ব্যবহার করা হল বিরাটকে কৃষকদের 'পালটি' দেখে হতবাক কেন্দ্র, আন্দোলনকারীদের নয়া বার্তা কৃষিমন্ত্রীর জরুরি অবস্থার সময় ছেড়েছিলেন ইন্দিরার দেওয়া পদ, প্রয়াত সিনিয়র আইনজীবী ফলি নরিমান দাদাসাহেব ফালকে সম্মান: পুরস্কার পেলেন শাহরুখ-ভিকি, দেখুন সম্পূর্ণ বিজয়ীর তালিকা কাল বুধ গেল কুম্ভে, ত্রিগ্রহী যোগের শুভ প্রভাবে ৩ রাশির বাড়বে সামাজিক প্রতিপত্তি IND vs ENG: ভারত বিরাট, কেএল-কে ছাড়াই সাফল্য পাচ্ছে- তরুণদের কৃতিত্ব সৌরভের কলার খোসা বা শাক কেটে গোড়া কি ফেলে দেন? এগুলি দিয়ে কী করা যায় জানেন! 'আধার নিষ্ক্রিয়তায় BJP-র বিরুদ্ধে চলে যেতে পারে বাংলা', শুভেন্দুর চিঠি মোদীকে লন্ডনে ঘুরছেন বিরাট, ছেলে অকায়ের জন্মের খবর দিয়েই প্রকাশ্যে অনুষ্কার-স্বামী আজ কাদের প্রেম জীবনে পরিবর্তন আসতে পারে, কী বলছে আজকের প্রেম রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.