বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Governor CV Anand Bose: কলকাতায় পা রাখলেন বাংলার নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোস, স্বাগত জানালেন ফিরহাদ-শশী

Governor CV Anand Bose: কলকাতায় পা রাখলেন বাংলার নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোস, স্বাগত জানালেন ফিরহাদ-শশী

কলকাতায় পা রাখলেন বাংলার নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোস

মঙ্গলবার সকাল সাড়ে ৯টা দমদম বিমানবন্দরে সিভি আনন্দ বোসের বিমান অবতরণ করে। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম, শশী পাঁজা, মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী ও কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

কলকাতা এলেন পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মঙ্গলবার সকাল সাড়ে ৯টা দমদম বিমানবন্দরে তাঁর বিমান অবতরণ করে। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম, শশী পাঁজা, মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী ও কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। বিমানবন্দরেই তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়। আজই হয়ত স্থায়ী রাজ্যপাল হিসাবে শপথ নেবেন সিভি আনন্দ বোস।

বাংলার রাজ্যপাল হিসাবে আনন্দ বোসের নাম ঘোষণার পর শুক্রবারই তাঁকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফোনে তাঁয় সঙ্গে কথাও হয় মমতার। এদিকে সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে বোস জানান, মুখ্যমন্ত্রীর কথার ওপর গুরুত্ব দিয়েই তিনি কাজ করবেন। বোস বলেছিন,‘মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের নির্বাচিত মুখ্যমন্ত্রী। একজন দায়িত্ববান রাজ্যপাল হিসাবে তাঁর সঙ্গে আমি কাজ করব। সংবিধানের গণ্ডির মধ্যে থেকে কাজ করব।’ এদিকে প্রাক্তন আমলাকে রাজ্যপাল হিসেবে নিয়োগ করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর সিভি আনন্দ বোসকে পশ্চিমবঙ্গের স্থায়ী রাজ্যপাল ঘোষণা করে কেন্দ্র। জগদীপ ধনখড় উপরাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়ন পেশের পর থেকে ৪ মাস রাজ্যের অস্থায়ী রাজ্যপালের দায়িত্ব সামলেছিলেন লা গণেশন। তবে দীর্ঘ ৪ মাস পর স্থায়ী রাজ্যপাল পেল বাংলা। উল্লেখ্য, ১৯৭৭ ব্যাচের কেরল ক্যাডার আইএএস অফিসার কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারে একাধিক গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন বোস। দীর্ঘ কর্মজীবনে জেলাশাসক, মুখ্যসচিব, সচিব এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব সামলেছেন। স্বল্প-মূল্যের আবাসন প্রকল্পের মতো গুরুত্বপূর্ণ প্রকল্পের সঙ্গে যুক্ত ছিলেন। বাংলার রাজ্যপাল হিসেবে নিযুক্ত হওয়ার আগে মেঘালয় সরকারের উপদেষ্টা হিসেবে কাজ করছিলেন তিনি।

বন্ধ করুন