বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Governor: পুলিশ কমিশনার–স্বরাষ্ট্রসচিবকে তলব করলেন রাজ্যপাল, কী কড়া নির্দেশ দিলেন?

Governor: পুলিশ কমিশনার–স্বরাষ্ট্রসচিবকে তলব করলেন রাজ্যপাল, কী কড়া নির্দেশ দিলেন?

রাজ্যপাল সিভি আনন্দ বোস। (PTI Photo/Swapan Mahapatra) (PTI)

এখন বিচারপতির বিরুদ্ধে কারা পোস্টার দিয়েছিল তা খুঁজে বের করতে তদন্ত শুরু করেছে লেক থানার পুলিশ। আর আদালতের অনুমতি নিয়ে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের নামেই দায়ের হয়েছে মামলা। পাশাপাশি কলকাতা হাইকোর্টে বিক্ষোভের ঘটনায় ব্যাঙ্কশাল কোর্টে এফআইআর করতে চেয়ে আবেদন করেছে পুলিশ।

কলকাতা হাইকোর্টে বিচারপতি রাজাশেখর মান্থার বিরুদ্ধে আইনজীবীদের বিক্ষোভ এবং বয়কটের ঘটনায় ক্ষুব্ধ রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাই তিনি জরুরি তলব করেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এবং স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা –কে। সূত্রের খবর, মঙ্গলবার রাতে তাঁদের ডেকে পাঠানো হয় এবং বিচারপতিকে উপযুক্ত সুরক্ষা দেওয়ার নির্দেশ দেন। এমনকী বিচারপতির বিরুদ্ধে তাঁর এলাকায় কারা পোস্টার ফেলল তা তদন্ত করে দেখার নির্দেশ দিলেন। সিভি আনন্দ বোস বাংলার রাজ্যপালের দায়িত্ব নেওয়ার পর এই প্রথম কলকাতার নগরপালকে রাজভবনে ডেকে পাঠালেন।

ঠিক কী নির্দেশ দিয়েছেন রাজ্যপাল?‌ রাজভবন সূত্রে খবর, রাজ্যপাল এই ঘটনায় ক্ষুব্ধ বলে জানিয়েছেন। আর পুলিশ কমিশনার ও স্বরাষ্ট্রসচিবকে নির্দেশ দেন, বিচারপতিদের প্রতিটি রায় পছন্দ হবে তা নয়। তার জন্য এজলাস বয়কটের ঘটনা অনুচিত। রায় পছন্দ না হলে উচ্চ আদালতে আপিল করার ব্যবস্থা রয়েছে। এখন বিচারপতি রাজাশেখর মান্থাকে উপযুক্ত সুরক্ষা দিতে হবে। এমনকী এমন সুরক্ষা দিতে হবে যাতে বিচারপতির আস্থা অর্জন করা যায়। এই গোটা ঘটনা নয়াদিল্লিতে জানানোর কথাও বলেছেন রাজ্যপাল।

ঠিক কী ঘটেছিল কলকাতা হাইকোর্টে?‌ সোমবার এবং মঙ্গলবার কলকাতা হাইকোর্টে ১৩ নম্বর এজলাসের বাইরে বেনজির পরিস্থিতি তৈরি হয়। সোমবার চলে বিক্ষোভ এবং অবস্থান। তৃণমূল কংগ্রেসের সমর্থক বলে পরিচিত আইনজীবীদের একাংশ বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে তীব্র হট্টগোল করেছিলেন। আর মঙ্গলবার সেটা চরমে পৌঁছয়। বার অ্যাসোসিয়েশন সাধারণ সভা ডেকে বয়কটের সিদ্ধান্ত নেয়। এই অবস্থায় আদালত অবমাননার রুল জারি করে সেই মামলা প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের এজলাসে পাঠান বিচারপতি মান্থা।

আর কী জানা যাচ্ছে?‌ এখন বিচারপতির বিরুদ্ধে কারা পোস্টার দিয়েছিল তা খুঁজে বের করতে তদন্ত শুরু করেছে লেক থানার পুলিশ। আর আদালতের অনুমতি নিয়ে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের নামেই দায়ের হয়েছে মামলা। পাশাপাশি কলকাতা হাইকোর্টে বিক্ষোভের ঘটনায় ব্যাঙ্কশাল কোর্টে এফআইআর করতে চেয়ে আবেদন করেছে পুলিশ। আবেদন মঞ্জুর হলে এফআইআর করবে হেয়ার স্ট্রিট থানা। তার মধ্যেই রাজ্যপাল ডেকে কড়া নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘‌জনগণের ইচ্ছাকে ক্ষুন্ন করা হচ্ছে’‌, তাহেরপুর–ঝালদা বাদ পড়ায় আক্রমণ শুভেন্দুর বৈদিক পণ্ডিত, রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠার প্রধান পুরোহিত প্রয়াত, শোকবার্তা যোগীর আজ সম্পন্ন হচ্ছে শ্রী জগন্নাথের দিব্য স্নান, জেনে নিন এই দিনের দুর্দান্ত সব ঘটনা জাহিরকে বিয়ের পর সোনাক্ষী কি ইসলাম ধর্ম গ্রহণ করবেন? কী জানালেন পাত্রের বাবা? জানেন কোন দুঃস্বপ্নে আজও ঘুম ভেঙে যায় রশিদের! ভুলতে পারেন না ম্যাক্সওয়েলের ইনিংস কনীনিকার বিয়ে ভাঙার গুঞ্জন, অভিনেত্রী বলছেন, ‘সুরজিৎ যার খুশি হতেই পারে, তবে…’ ‘কে কঙ্কনা? সুন্দরী কেউ?’ অন্নু কাপুরের বেঁকা প্রশ্নে চটে গেলেন অভিনেত্রী ভূগর্ভ থেকে শক্তি সঞ্চারিত হয়, অম্বুবাচীর জন্য কামাখ্যায় ভিড়, কবে মন্দির খুলবে? হারিয়ে গেছে লাগেজ, তবুও বিন্দাস শাস্ত্রী! বললেন নিজেকে ড্রাগ মাফিয়া মনে হচ্ছে... ‘যেন বাবাকে জড়িয়ে ধরছি’, বয়স্ক অভিনেতাদের 'রোম্যান্স' প্রসঙ্গে বিস্ফোরক ইশা

T20 WC 2024

জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.