বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CV Ananda Bose: মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা

CV Ananda Bose: মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা

মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় ও রাজ্যপাল সিভি আনন্দ বোস। ফাইল ছবি (Samir Jana/HT photo) (HT_PRINT)

মূলত ওই চিঠিতে লেখা হয়েছে রাজ্য়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক। সেই উদ্বেগের কথাই তিনি মমতাকে পাঠানো চিঠিতে উল্লেখ করেছেন। 

রাজ্য়- রাজ্য়পাল সংঘাত কোনও অংশে কমেনি। এসবের মধ্য়েই বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে চিঠি দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মূলত ভোটের ফলাফল ঘোষণার পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে নানা ধরনের সন্ত্রাসের অভিযোগ আসছে। বিজেপির দাবি তাদের বহু কর্মী ঘরছাড়া অবস্থায় রয়েছেন। বিপন্ন অবস্থায় রয়েছেন তাঁরা। সেই পরিস্থিতিতে এবার মমতা বন্দ্য়োপাধ্যায়ের কাছে চিঠি পাঠালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। 

সূত্রের খবর, মূলত ওই চিঠিতে লেখা হয়েছে রাজ্য়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি উদ্বেগজনক। সেই উদ্বেগের কথাই তিনি মমতাকে পাঠানো চিঠিতে উল্লেখ করেছেন। সেই সঙ্গেই যে সমস্ত হিংসার খবর রাজভবনের গোচরে এসেছে তা দূর করতে, তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের তরফে ঠিক কী ধরনের ব্যবস্থা করা হয়েছে, কাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়েছে সেটাও জানতে চাওয়া হয়েছে। 

এদিকে এর আগে রাজ্যপাল জানিয়েছিলেন সব মিলিয়ে ১০২৫টি অভিযোগ তিনি পেয়েছেন। এমনকী এই সব হিংসার শেষ দেখে তিনি ছাড়বেন বলেও জানিয়েছিলেন। 

এর আগে ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের নিয়ে রাজ্যপালের কাছে গিয়েছিলেন শুভেন্দু। কিন্তু সেখানে প্রবেশের ক্ষেত্রে তাঁদের নানা পুলিশি বাঁধার মুখে পড়তে হয়েছিল। তখনও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। 

রাজ্যপাল বলেছিলেন, ‘আমি আক্রান্তদের রাজভবনে গিয়ে দেখা করার অনুমতি দিয়েছিলাম। তবে তাদের যেভাবে আটকানো হয়েছে তাতে আমি হতবাক হয়েছি এই দেখে যে কীভাবে আক্রান্তদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে বা তাদের জীবন রক্ষা করতে বাধা দেওয়া হচ্ছে।’

তিনি বলেছিলেন, ‘রাজ্যপাল যদি মুখ্যমন্ত্রী বা সরকারের কাছে কিছু জানতে চান তাহলে রাজ্য সরকার বা মুখ্যমন্ত্রীর উচিত হল তা জানানো। কিন্তু, বারবার তা লঙ্ঘন করা হচ্ছে। সরকার নিজের দায়িত্ব পালনে ব্যর্থ হচ্ছে।’

এদিকে ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের বড়বাজারের মহেশ্বরী ভবনে রাখা হয়েছিল। সেখানেও গিয়েছিলেন রাজ্যপাল। প্রায় ১৫০ জন আক্রান্ত ব্যক্তির সঙ্গে তিনি দেখা করেছিলেন। এবিষয়ে রাজ্যপাল বলেছিলেন, ‘আমি ক্ষতিগ্রস্তদের কথা শুনেছি। একজন রাজ্যপাল হিসেবে আমি কোনও মন্তব্য করার আগে নিশ্চিত হতে চাই। সরকারের রিপোর্ট চেয়েছি। সরকারের বক্তব্য শোনার পর আমি আমার মতামত জানাব।’ রাজ্যপাল রাজ্য সরকারকে হুঁশিয়ারি দিয়ে আরও বলেন, ‘সত্যকে চাপা দেওয়া যায় না। সত্য একদিন বেরিয়ে আসবে। পশ্চিমবঙ্গে অনেক হিংসার ঘটনা ঘটেছে যা দুঃখজনক।’

বাংলার মুখ খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.