বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কত বিনিয়োগ এসেছিল? বাণিজ্য সম্মেলন নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবিতে চিঠি ধনখড়ের
জগদীপ ধনখড়, রাজ্যপাল (PTI PHOTO.) (HT_PRINT)
জগদীপ ধনখড়, রাজ্যপাল (PTI PHOTO.) (HT_PRINT)

কত বিনিয়োগ এসেছিল? বাণিজ্য সম্মেলন নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবিতে চিঠি ধনখড়ের

  • এনিয়ে মুখ খুলেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

ফের প্রসঙ্গ বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। আর সেই বিষয়কে সামনে এনে শ্বেতপত্র প্রকাশের দাবি তুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। প্রাক্তন অর্থমন্ত্রী তথা রাজ্যের অর্থ দফতরের প্রধান উপদেষ্টা অমিত মিত্রকে চিঠি দিয়েছেন রাজ্যপাল। বিগতদিনে রাজ্য়ের উদ্যোগে যে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন হয়েছিল তাতে কত বিনিয়োগ হয়েছিল তা নিয়েই শ্বেতপত্র প্রকাশের দাবি তুলেছেন রাজ্যপাল। 

তবে শুধু রাজ্যপালই নন, এনিয়ে মুখ খুলেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। শ্বেতপত্র প্রকাশের দাবি তুলে রাজ্যপালের এই চিঠিকে সমর্থন জানিয়েছেন তিনি। সুকান্ত মজুমদার বলেন, রাজ্যপালের এই দাবি করা স্বাভাবিক। কয়েকবছর ধরে সরকার এই ধরনের গ্লোবাল সামিট করছে। কত খরচ হচ্ছে, কী বিনিয়োগ হচ্ছে, রাজ্যের মানুষের টাকায় হলে তার হিসাব তো লাগবেই।  

 

আগামী বছর ২০ ও ২১শে এপ্রিল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন আয়োজনের কথা ঘোষণা করেছে রাজ্য় সরকার। বিদেশ থেকেও বিনিয়োগকারীদের আহ্বান করেছে রাজ্য সরকার। নিউটাউনের বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনে অনুষ্ঠিত হবে এই বাণিজ্য সম্মেলন। সেখান দেশ, বিদেশের উদ্যোগপতিরা উপস্থিত হবেন। এনিয়ে ইতিমধ্যেই তৎপরতা শুরু হয়ে গিয়েছে। খোদ মুখ্য়মন্ত্রী নিজে সমস্ত দিকে খোঁজখবর রাখছেন। তবে ২০২০ ও ২০২১ সালে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করা যায়নি করোনা অতিমারির জেরে। তবে এবার জোরকদমে সেই সম্মেলনকে সফল করার চেষ্টা চলছে। আর তার মধ্যেই বিগতদিনের সম্মেলনের বিনিয়োগের পরিমাণ জানতে চেয়ে রাজ্যপালের চিঠি। এর সঙ্গেই কার্যত ধেয়ে আসছে রাজ্যপালের একের পর এক টুইট।

 

বন্ধ করুন