বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘আপনার দীর্ঘদিনের সহকর্মী’ শুভেন্দু 'প্রতিহিংসার ভয় আছেন', মমতাকে চিঠি ধনখড়ের

‘আপনার দীর্ঘদিনের সহকর্মী’ শুভেন্দু 'প্রতিহিংসার ভয় আছেন', মমতাকে চিঠি ধনখড়ের

‘‌শুভেন্দুকে যেন ভুয়ো মামলায় ফাঁসানো না হয়’‌, মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

বৃহস্পতিবার সেই জননেতার চিঠির প্রেক্ষিতেই বাংলার মুখ্যমন্ত্রীকে কড়া চিঠি লেখেন রাজ্যপাল।

বুধবার বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। তারপরই নিজের ‘ভয়ের’ কথা জানিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি দেন তিনি। হ্যাঁ, তিনি মেদিনীপুরের ‘‌মাস লিডার’‌ শুভেন্দু অধিকারী। আর আজ, বৃহস্পতিবার সেই জননেতার চিঠির প্রেক্ষিতেই বাংলার মুখ্যমন্ত্রীকে কড়া চিঠি লেখেন রাজ্যপাল। সুতরাং শুভেন্দু ইস্যুতে রাজভবন–নবান্ন সংঘাত নতুন করে শুরু হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

রাজ্যপাল চিঠি লেখার পরই শুভেন্দু অধিকারী দলের প্রাথমিক সদস্যপদ ছেড়ে দিয়েছেন। শুভেন্দু বুধবার রাজ্যপালকে চিঠি লিখে জানান, ‘রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে মিথ্যা মামলায় ফাঁসাতে পারে রাজ্য পুলিশ।’ শুভেন্দু অধিকারীর অভিযোগ পেয়েই সক্রিয় রাজ্যপাল জগদীপ ধনখড় প্রাক্তন পরিবহণমন্ত্রীর পাঠানো চিঠির পরিপ্রেক্ষিতে বৃহ্স্পতিবারই মুখ্যমন্ত্রীকে ‘সতর্ক’ করে দিলেন।

বৃহস্পতিবার সকালে মুখ্যমন্ত্রীকে একটি চিঠি পাঠিয়েছেন রাজ্যপাল। পরে সেই চিঠির প্রতিলিপি টুইটও করেছেন তিনি। এদিনের চিঠিতে কোনওভাবে যাতে শুভেন্দুকে ফাঁসানো না হয়, মমতা বন্দ্যোপাধ্যায়কে সেদিকে নজর রাখতে বলেছেন রাজ্যপাল। দ্রুত পদক্ষেপ গ্রহণ করার পরামর্শও দিয়েছেন তিনি। রাজ্য সরকারকে বিঁধে লিখেছেন, ‘‌প্রশাসনিক শুদ্ধিকরণ প্রয়োজন। আপনার সঙ্গে দীর্ঘ সময় কাটানো সহকর্মী ভয় পাচ্ছে প্রতিহিংসা থেকে। তাই আপনি আইন ও সংবিধানের মান রাখবেন আশা করি। রাজনৈতিক বিরোধীদের মিথ্যে মামলায় জড়ানো গণতন্ত্রের পরিপন্থী এবং অসাংবিধানিক ও অপরাধ। এখানে কোনও বিরোধের জায়গা নেই।’‌

রাজ্যপালকে লেখা চিঠিতে শুভেন্দুর দাবি, তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। এই অবস্থায় রাজনৈতিক প্রতিহিংসার চরিতার্থ করতে রাজ্যের পুলিশ প্রশাসন তাঁর এবং তাঁর অনুগামীদের বিরুদ্ধে পদক্ষেপ করতে পারে। তেমন হলে রাজ্যপাল যেন বিষয়টি গুরুত্ব দিয়ে হস্তক্ষেপ করেন। তারপর আজ দু’‌পাতার চিঠি রাজ্যপাল লেখেন মুখ্যমন্ত্রীকে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.