বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভাষণের সরাসরি সম্প্রচার চান রাজ্যপাল, বিধানসভার স্পিকারকে তলব করলেন

ভাষণের সরাসরি সম্প্রচার চান রাজ্যপাল, বিধানসভার স্পিকারকে তলব করলেন

রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

আগামীকাল, সোমবার ৭ মার্চ বিধানসভায় বাজেট ভাষণ দেবেন রাজ্যপাল।

আগে তাঁর অভিযোগ ছিল, এই সরকার তাঁকে সেন্সর করছে। তা নিয়ে জল বহুদূর গড়িয়েছিল। তাই এবার যাতে তিনিই ফোকাস পয়েন্ট হন তা নিশ্চিত করতে বিধানসভার অধ্যক্ষকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আগামীকাল, সোমবার ৭ মার্চ বিধানসভায় বাজেট ভাষণ দেবেন রাজ্যপাল। সেই ভাষণের সরাসরি সম্প্রচার যাতে করা হয় তাই এই জরুরি তলব।

বিধানসভার অধিবেশনে শুরু ভাষণ যাতে ‘ব্ল্যাক আউট’ না করা হয় তার জন্যই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে ডাকলেন জগদীপ ধনখড়। এই মর্মে তিনি চিঠি দিয়েছেন বলেও খবর। তাই প্রশ্ন উঠতে শুরু করেছে, বিধানসভার ভাষণে কী কোনও বিশেষ কিছু বলতে চান রাজ্যপাল?‌ যা রাজ্যবাসীর কাছে পৌঁছতেই সরাসরি সম্প্রচার চাইলেন।

উল্লেখ্য, ২০২০–২০২১ সালে বাজেট অধিবেশনে রাজ্যপালের ভাষণের সরাসরি সম্প্রচার ‘ব্ল্যাক আউট’ করার অভিযোগ উঠেছিল। তখন রাজ্যপালকে ক্ষোভ উগড়ে দিতেও দেখা গিয়েছিল। এবার সেই একই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় তাই টুইট করেছেন রাজ্যপাল। এই ঘটনা নিয়ে বেশ চাপা স্নায়ুর লড়াই শুরু হয়েছে।

ঠিক কী টুইটে লিখেছেন রাজ্যপাল?‌ আজ, রবিবার টুইটে তিনি লিখেছেন, ‘আইনসভার কার্যবিধির পবিত্রতা এবং রাজ্যপালের দফতরের মর্যাদা নিশ্চিত করার লক্ষ্যে আজ দুপুর ২টোয় রাজ্যপালের সঙ্গে বিধানসভার স্পিকারের একটি নির্ধারিত বৈঠক হবে। কারণ, আগে রাজ্যপালের ভাষণের ‘সরাসরি সম্প্রচার’ ‘ব্ল্যাক আউট’ করে দেওয়া হয়েছিল।’

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.