বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দু অধিকারীর অফিসে পুলিশের অভিযান কেন? মুখ্যসচিবকে তলব করলেন রাজ্যপাল
রাজ্যপাল জগদীপ ধনখড়। 

শুভেন্দু অধিকারীর অফিসে পুলিশের অভিযান কেন? মুখ্যসচিবকে তলব করলেন রাজ্যপাল

  • কয়েকদিন আগে নন্দীগ্রামের বিধায়কের অফিসে পুলিশ ঢোকে। সেখানে তল্লাশি চালানো হয় বলে অভিযোগ ওঠে। এই ঘটনায় তিনি রাজ্যপালের কাছে নালিশ করেন। বিনা নোটিশে এবং ওয়ারেন্ট ছাড়া বিধায়কের অফিসে তল্লাশি করা হয়েছিল বলে নালিশ করেন তিনি। তারপর এই ইস্যুতে আগে সক্রিয় হয়েছিল রাজ্যপাল।

আবার স্বমহিমায় দেখা দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ফের রাজ্যের মুখ্যসচিবকে তলব করলেন তিনি। নন্দীগ্রামে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অফিসে পুলিশের অভিযান কেন? এই প্রশ্নের উত্তর জানতে চেয়ে রাজ্যের মুখ্যসচিব এইচকে দ্বিবেদীকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ, মঙ্গলবার সকাল ১১টায় তাঁকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল।

ঠিক কী লিখেছেন টুইটে?‌ নিজেই টুইট করে এই তলবের কথা জানিয়েছেন রাজ্যপাল। টুইটে রাজ্যপাল লেখেন, ‘নন্দীগ্রামে শুভেন্দুর অধিকারীর অফিসে ‘অপরাধমূলক অনধিকার’ সম্পর্কে তথ্য দেবেন মুখ্যসচিব। সকাল ১১টায় তাঁকে রাজভবনে তলব করা হয়েছে। উন্নয়নমূলক প্রকল্পের পরিকল্পনা ও পর্যবেক্ষণের বিষয় জানতে কৌস্তভ রায়ের নিয়োগ নিয়েও তথ্য জানাবেন।’‌

উল্লেখ্য, কয়েকদিন আগে নন্দীগ্রামের বিধায়কের অফিসে পুলিশ ঢোকে। সেখানে তল্লাশি চালানো হয় বলে অভিযোগ ওঠে। এই ঘটনায় তিনি রাজ্যপালের কাছে নালিশ করেন। বিনা নোটিশে এবং ওয়ারেন্ট ছাড়া বিধায়কের অফিসে তল্লাশি করা হয়েছিল বলে নালিশ করেন তিনি। তারপর এই ইস্যুতে আগে সক্রিয় হয়েছিল রাজ্যপাল।

তারপর কী করা হয়েছিল?‌ শুভেন্দু অভিযোগ করেছিলেন, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আর রাজ্যপাল নিজের টুইটার হ্যান্ডল থেকে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। সেখানে দেখা যায়, পুলিশ দাঁড়িয়ে আছে একটি অফিসের সামনে। এই বিষয়টি নিয়ে মুখ্যসচিবের কাছে রিপোর্ট চান রাজ্যপাল। সেই রিপোর্ট পৌঁছনোর আগেই সরাসরি মুখ্যসচিবকে তলব করল রাজ্যপাল।

বন্ধ করুন