বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌মুখ্যমন্ত্রী সংবিধান মানেন না’‌, নেতাজি জন্মজয়ন্তীতে তোপ দাগলেন রাজ্যপাল
রাজ্যপাল জগদীপ ধনখড়।
রাজ্যপাল জগদীপ ধনখড়।

‘‌মুখ্যমন্ত্রী সংবিধান মানেন না’‌, নেতাজি জন্মজয়ন্তীতে তোপ দাগলেন রাজ্যপাল

  • একইসঙ্গে আইনশৃঙ্খলা নিয়ে তিনি প্রশ্ন তুলে দিয়েছেন। যা নিয়ে আজ জোর চর্চা শুরু হয়েছে।

নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে গিয়ে বিস্ফোরক অভিযোগ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবাসরীয় সকালে তিনি ফের রাজ্যের বিরুদ্ধে তোপ দাগেন। রাজ্য যে তাঁকে কোনওরকম সহযোগিতা করছে না সে কথাও তিনি উল্লেখ করেন। একইসঙ্গে আইনশৃঙ্খলা নিয়ে তিনি প্রশ্ন তুলে দিয়েছেন। যা নিয়ে আজ জোর চর্চা শুরু হয়েছে।

ঠিক কী বলেছেন রাজ্যপাল?‌ এদিন রাজ্যপাল শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মাল্যদান করেন। তারপর বলেন, ‘‌রাজ্যে আইনের শাসন নেই। মুখ্যমন্ত্রী সংবিধান মানেন না। বিভিন্ন তথ্য চাওয়া সত্ত্বেও প্রশাসন কিছুই জানাচ্ছে না। এই পরিস্থিতিতে রাজ্যে বিনিয়োগ করতে শিল্পপতিরা ভয় পাবেন।’‌

রাজভবন–নবান্ন সংঘাত অনেকদিন ধরেই চলছে। রাজ্যপালের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে নালিশ ঠুকতে দেখা গিয়েছিল খোদ বাংলার মুখ্যমন্ত্রীকে। এবার রাজ্যপাল সরাসরি প্রকাশ্যে রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগায় রাজ্য–রাজনীতি সরগরম হয়ে উঠল বলে মনে করা হচ্ছে। রাজ্যপালকে একাধিকবার প্রশাসনের শীর্ষ আধিকারিকদেরও তলব করতে দেখা গিয়েছে। কিন্তু তাতে কেউ সাড়া দেননি।

প্রায় রোজই রাজ্যের নানা বিষয়ে রাজ্যপালকে টুইট করতে দেখা যায়। এদিন তিনি নয়াদিল্লিতে নেতাজির মূর্তি বসানোর ঘটনাকে ঘিরে প্রধানমন্ত্রীর প্রশংসা করেন। তারপরই রাজ্যের বিরুদ্ধে তিনি জানান, সংবিধান, আইন সবকিছু থেকে রাজ্য ও প্রশাসন দূরে সরে যাচ্ছে। অবিলম্বে সেখান থেকে ফিরে আসুন। মুখ্যমন্ত্রী সংবিধান মানছেন না বলেও অভিযোগ করেন তিনি।

বন্ধ করুন