বাড়ি > বাংলার মুখ > কলকাতা > হুমকি দিচ্ছেন রাজ্যপাল, মস্তানের মতো আচরণ করছেন, চাঞ্চল্যকর দাবি পার্থর
ফাইল ছবি
ফাইল ছবি

হুমকি দিচ্ছেন রাজ্যপাল, মস্তানের মতো আচরণ করছেন, চাঞ্চল্যকর দাবি পার্থর

  • বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য নিয়োগ নিয়ে গত কয়েকদিন ধরেই রাজ্য ও রাজ্যপালের মধ্যে তুমুল সংঘত চলছে। 

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য নিয়োগ নিয়ে বেনজির সংঘাত রাজ্য সরকার ও রাজ্যপালের। সোমবার রাজ্য সরকারের পরামর্শ অগ্রাহ্য করে যাঁকে সহ উপাচার্য নিয়োগ করেছিলেন রাজ্যপাল, আজ তাঁকে সরিয়ে দিল রাজ্য সরকার। নিয়োগ করা হল নতুন উপাচার্য। এদিন এক সাংবাদিক বৈঠকে রাজ্যপালের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এমনকী, ‘রাজ্যপাল মস্তানসুলভ আচরণ করছেন’ বলেও মন্তব্য করেন তিনি। 

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য নিয়োগ নিয়ে গত কয়েকদিন ধরেই রাজ্য ও রাজ্যপালের মধ্যে তুমুল সংঘত চলছে। গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রধান গৌতম চন্দ্রকে সহ উপাচার্য নিয়োগ করেন রাজ্যপাল। আজ তাঁকে সরিয়ে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রধান আশিসকুমার পানিগ্রাহীকে সহ উপাচার্য নিয়োগ করে রাজ্য সরকার। 

বেনজির এই সংঘাতের মধ্যেই এদিন রাজ্যপালকে তুমুল আক্রমণ করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘রাজ্যপাল উপাচার্যদের ফোন করে হুমকি দিচ্ছেন। বলছেন, দেখে নেব। খতম করে দেব। মস্তানের মতো আচরণ করছেন উনি।‘

ওদিকে রাজ ভবন থেকে জানানো হয়েছে, যা হয়েছে, আইন ও সংবিধান মেনেই হয়েছে। পরামর্শ কখনো নির্দেশ হতে পারে না। আর সরকারের সব পরামর্শ মানতে বাধ্য নন রাজ্যপাল। 

বন্ধ করুন