বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুরভোট নিয়ে আজ সর্বদল বৈঠক, মঙ্গলবার নির্বাচন কমিশনারকে তলব ধনখড়ের
 রাজ্যপাল জগদীপ ধনখড়, ছবি সৌজন্যে পিটিআই (PTI)
 রাজ্যপাল জগদীপ ধনখড়, ছবি সৌজন্যে পিটিআই (PTI)

পুরভোট নিয়ে আজ সর্বদল বৈঠক, মঙ্গলবার নির্বাচন কমিশনারকে তলব ধনখড়ের

  • বিজেপির দাবি, রাজ্যে সব পুরসভার ভোট একসঙ্গে করানো হোক।

‌আজ রাজ্যে পুরভোট নিয়ে সর্বদল বৈঠক ডেকেছে রাজ্য নির্বাচন কমিশনার। এর ২৪ ঘণ্টার মধ্যেই রাজ্যের নির্বাচন কমিশনারকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আগামিকাল তাঁর রাজ্যপালের সঙ্গে দেখা করার কথা।

টুইটে রাজ্য নির্বাচন কমিশনারকে তলবের কথা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটে রাজ্যপাল লিখেছেন, ‘‌রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস ২৩ নভেম্বর দুপুর তিনটেয় রাজভবনে আসন্ন পুরভোট নিয়ে সাম্প্রতিক তথ্য জানাবেন।’‌ সংবিধানের ২৪৩ কে ও ২৪৩ জেডএ ধারা অনুযায়ী যে রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠানো হয়েছে, টুইটে সে কথাও উল্লেখ করে দিয়েছেন রাজ্যপাল। নিয়ম অনুযায়ী, যেহেতু এদিন রাজ্য নির্বাচন কমিশনার সর্বদল বৈঠক ডেকেছেন, তাই এই বৈঠকের ৪৮ ঘণ্টার মধ্যে পুরভোটের বিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাবনা থাকে। সেক্ষেত্রে পুরভোটের বিজ্ঞপ্তি প্রকাশ আগামী বুধবার হয়ে যেতে পারে। তার আগে মঙ্গলবার রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠালেন রাজ্যপাল।

এদিকে কলকাতা, হাওড়ার সঙ্গে যাতে রাজ্যে সব পুরসভার ভোট একসঙ্গে করানো হয়, তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনে আর্জি জানিয়েছে বিজেপি। বিজেপির দাবি, রাজ্যে সব পুরসভার ভোট একসঙ্গে করানো হোক। ইতিমধ্যে পুরভোটকে কেন্দ্র করে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বন্ধ করুন