জগদীপ ধনখড় (PTI)
জগদীপ ধনখড় (PTI)

'পুলিশ কমিশনারকে রাজ্যপালের প্রকাশ্য ভর্ৎসনা চিড় ধরাবে বাহিনীর মনোবলে'

  • এক বরিষ্ঠ IPS আধিকারিক নবান্নে বলেন, প্রকাশ্যে এই ধরণের কথা বলা উচিত হয়নি রাজ্যপালের। তার কোনও বক্তব্য থাকলে তিনি স্বরাষ্ট্রসচিবকে জানাতে পারতেন।

বারাকপুরের পুলিশক কমিশনারকে রাজ্যপাল জগদীপ ধনখড়ের ধমকের পর প্রতিক্রিয়া এল IPS-মহল থেকে। এমনকী এই নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট পৌঁছেছে বলেও সূত্রের খবর। দাবি, রাজ্যপালের এই আচরণে বাহিনীর মনোবলে প্রভাব পড়তে পারে।

বৃহস্পতিবার বারাকপুরের গান্ধীঘাটে মৃত্যুদিনে গান্ধীজিকে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানেই অনুষ্ঠান চালাকালীন পুলিশ কমিশনার মনোজ ভার্মাকে সামনের সারিতে বসে খবরের কাগজ পড়তে দেখেন তিনি। বরনোর সময় এই নিয়ে তিনি তুমুল ভর্ৎসনা করেন মনোজ ভার্মাকে।

বলেন, কোথায় ছিলেন আপনি? খবরের কাগজ পড়ছিলেন? আপনি সামনের সারিতে বসে খবরের কাগজ পড়লে লোকে কী শিখবে? রাজ্যপাল এসেছেন, তার নিরাপত্তায় আপনার মন নেই। উর্দির অপমান করছেন আপনি।

রাজ্যপালের এই মন্তব্যে পালটা প্রতিক্রিয়া এসেছে IPSদের থেকে। এক বরিষ্ঠ IPS আধিকারিক নবান্নে বলেন, প্রকাশ্যে এই ধরণের কথা বলা উচিত হয়নি রাজ্যপালের। তার কোনও বক্তব্য থাকলে তিনি স্বরাষ্ট্রসচিবকে জানাতে পারতেন। কিন্তু প্রকাশ্যে উর্দিধারী পুলিশ কমিশনারকে ভর্ৎসনা করলে বাহিনীর মনোবল ধাক্কা খেতে পারে।

লোকসভা নির্বাচনের পর থেকেই উত্তপ্ত বারাকপুর শিল্পাঞ্চল। তৃণমূল – বিজেপি সংঘর্ষে দিনের পর দিন কার্যত উপদ্রুত এলাকায় পরিণত হয়ে বিস্তীর্ণ এলাকা। পরিস্থিতি সামাল দিতে নাভিশ্বাস ওঠে পুলিশ কমিশনার মনোজ ভার্মার। তার পর একে একে শিল্পাঞ্চলের পুরসভাগুলি তৃণমূল পুনর্দখল করলেও বিক্ষিপ্ত সংঘর্ষ চলছেই।


বন্ধ করুন