বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নাগরিকত্ব বিলের প্রতিবাদে মমতার মিছিলকে উস্কানিমূলক ও অসাংবিধানিক বললেন ধনখড়
জগদীপ ধনখড় (PTI)
জগদীপ ধনখড় (PTI)

নাগরিকত্ব বিলের প্রতিবাদে মমতার মিছিলকে উস্কানিমূলক ও অসাংবিধানিক বললেন ধনখড়

মমতা বন্দ্যোপাধ্যায় সিএএ-র বিরুদ্ধে এদিন মহামিছিল করবেন

এবার নাগরিকত্ব বিলেন প্রেক্ষাপটে সামনে এল রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব। মমতা বন্দ্যোপাধ্যায়ের নাগরিকত্ব বিলের প্রতিবাদে সোমবার রাস্তায় নামবেন। রেড রোডে আম্বেদকর মূর্তির পাদদেশ থেকে জোড়াসোঁকো ঠাকুরবাড়ি অবধি চলবে এই প্রতিবাদ মিছিল।

এরই তীব্র প্রতিবাদ জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কী করে দেশের আইনের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী সহ অন্যান্য মন্ত্রীরা প্রতিবাদ করছেন সেই নিয়েই প্রশ্ন তোলেন তিনি। নাগরিকত্ব বিল নিয়ে প্রতিবাদে উত্তাল বাংলা। বিভিন্ন জায়গায় রেল পরিষেবা ব্যহত।

বিভিন্ন জাতীয় সড়কেও প্রতিবাদ জানাচ্ছেন বিক্ষোভকারীরা। সেই সময় মুখ্যমন্ত্রী প্রতিবাদে নামলে সেটা উস্কানিমূলক ও অসাংবিধানিক হবে বলে অভিমত রাজ্যপালের। রাজ্যপাল রবিবার জানিয়েছিলেন যে রাজ্যসরকারের নাগরিকত্ব আইনের বিরুদ্ধবিজ্ঞাপন দেওয়া উচিত নয়, কারণ এটি অসাংবিধানিক। সরকারি টাকায় এরকম বিজ্ঞাপন দেওয়া উচিত নয় বলেই জানান রাজ্যপাল। একই সঙ্গে পরিস্থিতি সামাল দিতে না পারার জন্য মমতাকে একহাত নেন রাজ্যপাল।ধনখড় বলেন যে পুলিশের আগে থেকেই পরিস্থতি আঁচ করা উচিত ছিল। প্রয়োজনে মমতাকে কেন্দ্রের সাহায্য নেওয়ার কথাও বলেন রাজ্যপাল। রাজ্যে এরকম অরাজকতা মেনে নেওয়া যায় না বলে অভিমত ধনখড়ের। রাজ্য সরকারের বারংবার আপিল সত্ত্বেও এখনও বিক্ষোভকারীর শান্ত হননি। বরং বিভিন্ন জায়গায় তারা নিজেদের হাতে আইন তুলে নিচ্ছেন।

বন্ধ করুন