বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌কাল বিধানসভায় আসছেন রাজ্যপাল, জানালেন স্পিকার
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি

‌কাল বিধানসভায় আসছেন রাজ্যপাল, জানালেন স্পিকার

গত বছর ৭ অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করাতে বিধানসভায় এসেছিলেন রাজ্যপাল।

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সংঘাতের আবহে বিধানসভায় আসছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বিধানসভার সচিবালয় সূত্রে এমন কথাই জানা গিয়েছে।

বিধানসভা সূত্রে খবর, মঙ্গলবার বেলা ১১টা নাগাদ বিধানসভায় এসে বাবাসাহেব ভীমরাও আম্বেদকরকে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য জানাবেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এই প্রসঙ্গে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানান, ‘‌রাজ্যপাল বিধানসভায় কেন আসছেন জানি না। উনি আমাকে ফোন করেছিলেন। বিধানসভায় এসে আম্বেদকরের মূর্তিতে মাল্যদান করবেন।’‌ এই প্রসঙ্গে স্পিকার জানান, ‘‌আমরা সারা বছর ধরে সংবিধান রক্ষা করি। আম্বেদকরকে এভাবেই আমরা শ্রদ্ধা জানাই। হঠাৎ করে রাজ্যপাল কেন আম্বেদকরকে শ্রদ্ধা জানাবেন, সেটা তিনিই বলতে পারবেন।’‌

গত বছর ৭ অক্টোবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করাতে বিধানসভায় এসেছিলেন রাজ্যপাল। গত বছর ডিসেম্বর মাসে রাজ্যপালের বিরুদ্ধে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে নালিশ জানিয়েছিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এর আগে রাজভবনের তরফে রাজ্যপালের বাজেট বক্তৃতা সম্প্রচার করতে স্পিকারকে চিঠি পাঠানো হয়। কিন্তু স্পিকার রাজভবনের সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

বন্ধ করুন