বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > School reopening- কাল থেকেই শিক্ষক–শিক্ষিকাদের স্কুলে হাজিরা দিতে হবে
 (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

School reopening- কাল থেকেই শিক্ষক–শিক্ষিকাদের স্কুলে হাজিরা দিতে হবে

  • গ্রীষ্মের তীব্রতা বাড়ায় স্কুলের গ্রীষ্মের ছুটির মেয়াদ কিছুটা বাড়ানোর সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। কিন্তু যে সময় স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেই সময় রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা বেড়েছে। ফলে রাজ্য প্রশাসন এখন খুবই সতর্ক।

‌আগামী সোমবার থেকে খুলে যাচ্ছে স্কুল। তার আগে আগামীকাল অর্থাৎ শনিবার থেকেই স্কুলে হাজিরা দিতে হবে শিক্ষক–শিক্ষিকাদের। সম্প্রতি শিক্ষা দফতরের এক নির্দেশিকায় এই কথাই জানানো হয়েছে। শুধু শিক্ষক নয়, অশিক্ষক কর্মীদেরও ওই দিন থেকেই স্কুলে আসতে বলা হয়েছে।

স্কুল শিক্ষা দফতরের তরফে নির্দেশিকায় বলা হয়েছে, গ্রীষ্মের ছুটির পর আগামী ২৭ জুন অর্থাৎ সোমবার থেকে স্কুল খুলবে। কোভিড বিধি মেনেই এই স্কুল খুলবে। সরকারি, সরকারি পোষিত ও সরকারি অর্থসাহায্যপ্রাপ্ত সমস্ত স্কুল খুলবে। যেহেতু সোমবার থেকে ছাত্রছাত্রীরা স্কুলে আসবে, তাই তার আগে স্কুল প্রাঙ্গণ পরিষ্কার পরিছন্ন রাখতে হবে। স্কুলে কোভিড বিধি যাতে ঠিকমতো মানা হয়, সেজন্য জেলাশাসকদের বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য প্রশাসনের তরফে। জেলাশাসকদের বলা হয়েছে, প্রতিটি জেলায় শিক্ষা বিষয়ে দেখার জন্য যে অতিরিক্ত জেলাশাসক রয়েছেন, তাঁকে নোডাল অফিসার হিসাবে নিয়োগ করা হচ্ছে। তিনি দেখবেন, স্কুলে কোভিড বিধি ঠিকমতো মানা হচ্ছে কিনা।

 

উল্লেখ্য, গ্রীষ্মের তীব্রতা বাড়ায় স্কুলের গ্রীষ্মের ছুটির মেয়াদ কিছুটা বাড়ানোর সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। কিন্তু যে সময় স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেই সময় রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা বেড়েছে। ফলে রাজ্য প্রশাসন এখন খুবই সতর্ক। কোনওভাবে করোনা ছাত্রছাত্রীদের মধ্যে সংক্রমিত হতে না পারে, তারজন্য আগে থেকেই ব্যবস্থা নিল প্রশাসন।

বন্ধ করুন