বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Group D Recruitment Scam: SSC নিয়োগ দুর্নীতির দোসর গ্রুপ ডি! আরও এক মামলায় নাম জড়াল পার্থর
পার্থ চট্টোপাধ্যায় (Samir Jana/HT Photo)

Group D Recruitment Scam: SSC নিয়োগ দুর্নীতির দোসর গ্রুপ ডি! আরও এক মামলায় নাম জড়াল পার্থর

  • ২০১৬-র গ্রুপ ডি স্টাফ নিয়োগের ফাইনাল রেজাল্ট, অ্যাডমিট কার্ড, পার্সোনালিটি টেস্টের নথি উদ্ধার হয়েছে মন্ত্রীর বাড়ি থেকে। পাশাপাশি প্রাক্তন তৃণমূল বিধায়ক অনন্তদেব অধিকারীর লেটারপ্যাডের কাগজও উদ্ধার হয়েছে পার্থর বাড়ি থেকে। সেই লেটারপ্যাডের কাগজে বেশ কয়েকজন গ্রুপ ডি-র চাকরিপ্রার্থীর নাম রয়েছে বলে জানা গিয়েছে।

শিক্ষক দুর্নীতি নিয়ে জেরবার পার্থ চট্টোপাধ্যায়। ইডি তাঁকে গ্রেফতার করেছে ইতিমধ্যেই। তাঁর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতা মুখাপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২১ কোটি টাকা নগদ, ৭৯ লাখ টাকার সোনা গয়না, আটটা সম্পত্তির নথি। এই পরিস্থিতিতে চাপ বাড়ছে পার্থবাবুর উপর। তৃণমূল কংগ্রেসের মহাসচিব পদ বহাল থাকলেও দল পুরোদমে পার্থকে সমর্থনের ইঙ্গিত দেয়নি এখনও। বরং বলেছে পার্থবাবু দোষী সাব্যস্ত হলে দল ব্যবস্থা নেবে। এই সবের মাঝেই এবার গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলাতেও নাম জড়িয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের।

কলকাতা হাই কোর্টে ইডির তরফে দাবি করা হয়েছে যে পার্থ চট্টোপাধ্যায়ে বাড়ি থেকে উদ্ধার হওয়া নথির মধ্যে রয়েছে গ্রুপ ডি নিয়োগ সংক্রান্ত বেশ কিছু নথি। ২০১৬-র গ্রুপ ডি স্টাফ নিয়োগের ফাইনাল রেজাল্ট, বেশকিছু অ্যাডমিট কার্ড, পার্সোনালিটি টেস্টের মতো বেশকিছু নথি উদ্ধার হয়েছে মন্ত্রীর বাড়ি থেকে। পাশাপাশি প্রাক্তন তৃণমূল বিধায়ক অনন্তদেব অধিকারীর লেটারপ্যাডের কাগজও উদ্ধার হয়েছে পার্থর বাড়ি থেকে। সেই লেটারপ্যাডের কাগজে বেশ কয়েকজন গ্রুপ ডি-র চাকরিপ্রার্থীর নাম রয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে পার্থকে আজ মেডিক্যাল পরীক্ষার জন্য ভুবনেশ্বর নিয়ে যাওয়া হচ্ছে। গতকালই আদালত নির্দেশ দিয়েছিল, এয়ার অ্যাম্বুলেন্সে পার্থ চট্টোপাধ্যায়কে ভুবনেশ্বর এইমসে নিয়ে যেতে হবে। সেই মতো আজ সকাল সকাল এসএসকেএম-এ তৎপরতা বেড়ে যায়। পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী তাঁর সঙ্গে ভুবনেশ্বর যাবেন। তাছাড়া এসএসকেএম-এর কার্ডিওলজি বিভাগের এক চিকিৎসকও পার্থবাবুর সঙ্গে ভুবনেশ্বর যাবেন বলে জানা গিয়েছে।

বন্ধ করুন