বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ঘরোয়া বিমান যাত্রার গাইডলাইনস প্রকাশ বাংলার, দিতে হবে সেল্ফ ডিক্লেয়ারেশন ফর্ম
খোলার প্রস্তুতি চলছে কলকাতা এয়ারপোর্টে (AFP)
খোলার প্রস্তুতি চলছে কলকাতা এয়ারপোর্টে (AFP)

ঘরোয়া বিমান যাত্রার গাইডলাইনস প্রকাশ বাংলার, দিতে হবে সেল্ফ ডিক্লেয়ারেশন ফর্ম

২৮ মে থেকে বিমান চলাচল শুরু হবে রাজ্যে। 

সাইক্লোন আমফানের জন্য সোমবার নয় বৃহস্পতিবার ২৮ মে থেকে বিমান চলাচল শুরু হবে পশ্চিমবঙ্গে। এই সংক্রান্ত গাইডলাইনস প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ সরকার। সেখানে একটি সেল্ফ ডিক্লেয়ারেশন ফর্মের কথা বলা আছে, যেখানে লিখে দিতে হবে যে গত দুই মাসের মধ্যে সেই ব্যক্তির কোভিড হয়নি। 

স্বাস্থ্যদফতরের তরফে প্রকাশিত গাইডলাইনসে বলা আছে যে বাধ্যতামূলক হেল্থ স্ক্রিনিং হবে এয়ারপোর্টে বিমান থেকে নামার পর। শুধু যাদের করোনা নেই, তাদেরই যেতে দেওয়া হবে এই পরামর্শের সঙ্গে যে নিজের শরীরের ওপর নজর রাখা উচিত দুই সপ্তাহের জন্য। কোনও রকমের করোনার লক্ষণ দেখা দিলেই তখনই স্থানীয় মেডিক্যাল অফিসার বা রাজ্যের কল সেন্টারে ফোন করতে বলা হয়েছে। নম্বরগুলি হল 1800 313 444 222/033-23412600,2357 3636/1083/108।

 

নির্দেশাবলী
নির্দেশাবলী

যেসব যাত্রীর শরীরে কোভিডের লক্ষণ মিলবে, তাদের নিকটবর্তী স্বাস্থ্যককেন্দ্রে পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হবে। সেখানে রোগের তীব্রতা অনুযায়ী ঠিক হবে যে তাঁকে কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হবে কি না। 

এয়ারপোর্টের বিভিন্ন জায়গায় পর্যাপ্ত পরিমাণে স্যানিটাইজার থাকবে। ঘনঘন পুরো এয়ারপোর্টকে জীবানুমুক্ত করা হবে। বাংলায় এই মুহূর্তে করোনা আক্রান্ত ৩৮১৬, মৃত্যু হয়েছে ২৭৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৪১৪ জন। 

 

বন্ধ করুন