বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাঁসখালির নাবালিকার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণের দাবিতে দায়ের হল মামলা
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

হাঁসখালির নাবালিকার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণের দাবিতে দায়ের হল মামলা

  • মামলাকারীর আইনজীবী অনিন্দ্যসুন্দর দাসের দাবি, হাঁসখালিকাণ্ডে নির্যাতিতা ও তাঁর পরিবার সমস্ত রকম সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত হয়েছে। প্রথমে নাবালিকা ধর্ষিতা হয়েছেন।

হাঁসখালি গণধর্ষণ মামলায় নির্যাতিতার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি তুলে হাইকোর্টে দায়ের হল মামলা। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চে এই মামলা দায়ের হয়েছে। আগামী সপ্তাহে মামলাটির শুনানি হতে পারে বলে সূত্রের খবর।

মামলাকারীর আইনজীবী অনিন্দ্যসুন্দর দাসের দাবি, হাঁসখালিকাণ্ডে নির্যাতিতা ও তাঁর পরিবার সমস্ত রকম সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত হয়েছে। প্রথমে নাবালিকা ধর্ষিতা হয়েছেন। তার পর তাঁকে হাসপাতালে চিকিৎসা করাতে যেতে বাধা দেওয়া হয়েছে। যার ফলে মৃত্যু হয়েছে কিশোরীর। মৃত্যুর পরও সুবিচারের অধিকার থেকে বঞ্চিত হয়েছে সে ও তার পরিবার। কিশোরীর পরিবার পুলিশে অভিযোগ জানাতে যেতে পারেনি। এমনকী কোনও ময়নাতদন্ত ছাড়া দেহ দাহ করে দেওয়া হয়েছে। মানবাধিকার হরণের এই ধরণের ভয়ানক উদাহরণ ভূভারতে খুঁজে বার করা মুশকিল। তাই এই ঘটনায় নাবালিকার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছি।

হাঁসখালিকাণ্ডের তদন্ত এগোচ্ছে দ্রুতগতিতে। এই ঘটনায় আগেই CBI তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। গত সোমবার আদালতে প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দেয় সিবিআই। CFSL এর রিপোর্ট এলে ২ সপ্তাহ পর পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেওয়া হবে বলে জানিয়েছে তারা। এই ঘটনায় ইতিমধ্যে গ্রেফতার হয়েছে তৃণমূলের স্থানীয় পঞ্চায়েত সদস্য সমরেন্দ্র গয়ালি ও তাঁর ছেলে ব্রজগোপাল গয়ালি।

 

বন্ধ করুন