শনিবারের কলকাতার ছবি
শনিবারের কলকাতার ছবি

এখনও ফেরেনি বিদ্যুত সংযোগ- একটু ধৈর্য্য ধরুন, বললেন মমতা

দক্ষিণবঙ্গের বহু অঞ্চলে এখনও আলো আসেনি। 

বুধবার রাতে ভয়াবহ সাইক্লোন আমফানে দক্ষিণবঙ্গের প্রায় সব জায়গায় বিদ্যুত সংযোগ ছিন্ন হয়ে গেছিল। শনিবার দুপুর অবধি রাজধানী কলকাতা সহ বহু জেলায় বিদ্যুত সংযোগ নেই। গরমে মানুষের প্রাণের ওষ্ঠাগত। তবে আপাতত ধৈর্য্য ধরার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মমতা বলেন যে তাঁরা সাধ্যমতো চেষ্টা করছেন বিদ্যুতের সংযোগ যাতে ফেরে। কিন্তু এটা মাথায় রাখতে হবে যে আমফান একটা বিপর্যয়। এটা রাজনীতি করার সময় নয়, মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী। এদিন আকাশ পথে দক্ষিণ ২৪ পরগনার পরিদর্শন করে কাকদ্বীপে প্রশাসনিক বৈঠক করেন তিনি। প্রাথমিক ভাবে কী কী করতে হবে, সেই নিয়ে বিস্তারিত নির্দেশ দেন তিনি। 

কলকাতায় বহু জায়গা এখনও অন্ধকারে ডুবে। সেই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে তাঁরা সিইএসসি-র সঙ্গে কথা বলেছেন। কাজ চলছে। সকলকে একটু ধৈর্য্য ধরার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। 

প্রসঙ্গ এখনও বিদ্যুত না আসায় যাদবপুর ও কসবায় রাস্তা আটকে বিক্ষোভ চলছে। যাদবপুরের সাঁপুইপাড়ায় বিক্ষোভ হটাতে যাওয়া পুলিশের সঙ্গে বাদানুবাদ হয় স্থানীয়দের। জল ও বিদ্যুতের অভাবে প্রচন্ড বিপাকে তাঁরা। অভিযোগ, জনপ্রতিনিধিদের দেখা মিলছে না। আসছে না সিইএসই-ও। শুক্রবার যদিও ফিরহাদ হাকিম আশ্বাস দিয়েছেন যে সিইএসই-র সঙ্গে কথা হয়েছে। এক-দুইদিনের মধ্যে সমস্যার সমাধান হবে। 

বন্ধ করুন