বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হকার ভাতা পেতে লাগবে পুলিশ ভেরিফিকেশন, জারি বিজ্ঞপ্তি
পুলিশ ভেরিফিকেশন হওয়ার পরেই এককালীন দু’হাজার টাকার অর্থসাহায্য পাবেন কলকাতার হকাররা।
পুলিশ ভেরিফিকেশন হওয়ার পরেই এককালীন দু’হাজার টাকার অর্থসাহায্য পাবেন কলকাতার হকাররা।

হকার ভাতা পেতে লাগবে পুলিশ ভেরিফিকেশন, জারি বিজ্ঞপ্তি

  • এবার হকারদের সাহায্য করবে পুলিশ। হকার সহায়তা প্রকল্প ২০২০ আবেদনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে পুলিশ।

এবার হকারদের সাহায্য করবে পুলিশ। হকার সহায়তা প্রকল্প ২০২০ আবেদনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে পুলিশ। পুলিশ ভেরিফিকেশন হওয়ার পরেই এককালীন দু’হাজার টাকার অর্থসাহায্য পাবেন হকাররা। এমনই বিজ্ঞপ্তি জারি করেছে পুর ও নগরোন্নয়ন দফতর। পুজোর মুখে হকারদের এককালীন অর্থসাহায্যের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, কলকাতা পুরসভাকে ছাপানো ৫০ হাজার আবেদনপত্র দিয়েছে পুর দফতর। সেখান থেকে প্রয়োজন অনুসারে ছাপিয়ে নেবে পুরসভা। এখনও পর্যন্ত হিসাব, রাজ্যে ৮২ হাজার হকার এই এককালীন দু’হাজার টাকা পাবেন। দ্রুত এই সংক্রান্ত বিজ্ঞপ্তি কার্যকরী করতে দফতরকে নির্দেশ দিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

পুরসভা বেশ কিছু হকারকে চিহ্নিত করে পুর দফতরে নাম পাঠিয়েছিল। কিন্তু তা পুনরায় পুরসভায় পাঠিয়ে দিয়ে পুর দফতর নির্দেশ দিয়েছে, নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করবেন হকাররা। সেই আবেদন খতিয়ে দেখে সংশ্লিষ্ট হকারের দেওয়া তথ্য সঠিক বলে নিশ্চিত করবে পুলিশ। তারপর এককালীন অর্থ পাবেন আবেদনকারী হকার।

করোনার কারণে জীবনচর্চায় বড় ক্ষতির সম্মুখীন হয়েছেন। এখনও সেভাবে বিকল্প অর্থ উপার্জনের সুযোগ হয়নি। তাই এই পদক্ষেপ বলে জানানো হয়েছে। একটি হকার পরিবার থেকে একজনই আবেদন করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সেই আবেদনপত্রে নাম, ঠিকানার পাশাপাশি লিখতে হবে কোথায় আর কী ধরনের সামগ্রী বা পণ্য বিক্রি করেন সংশ্লিষ্ট হকার। সঙ্গে আধার, ডিজিটাল রেশন কার্ড, ভোটার পরিচয়পত্রের নম্বরও দিতে হবে আবেদনকারীকে।

বন্ধ করুন