বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুনর্বিবেচনার আর্জি খারিজ আদালতে, মঙ্গলবার রাতও জেল হেফাজতেই কাটাবে ফিরহাদদের
ফিরহাদ হাকিম। ফাইল ছবি
ফিরহাদ হাকিম। ফাইল ছবি

পুনর্বিবেচনার আর্জি খারিজ আদালতে, মঙ্গলবার রাতও জেল হেফাজতেই কাটাবে ফিরহাদদের

  • অভিযুক্তদের তরফে জানানো হয়, সোমবার রাতের শুনানির সময় তাদের তরফে কোনও প্রতিনিধিত্ব ছিল না। ফলে আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাননি তাঁরা।

সোমবারের পর মঙ্গলবার রাতটাও জেল হেফাজতেই কাটাতে হবে নারদকাণ্ডে গ্রেফতার ৪ হেভিওয়েটকে। মঙ্গলবার দুপুরে তাঁদের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আদালতের তরফে জানানো হয়েছে, যা হওয়ার হবে বুধবারই। 

সোমবার রাতে নারদকাণ্ডে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের জামিনের ওপর স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট। সঙ্গে জানিয়ে দেয়, মামলার পরবর্তী শুনানি হবে বুধবার। যার ফলে নিম্ন আদালতে জামিন পেলেও রাতে জেলে যেতে হয় ৪ নেতামন্ত্রীকে। সোমবার সকাল থেকেই তাঁদের মুক্ত করতে তৃণমূলের তরফে শুরু হয় উদ্যোগ। সোমবার রাতের রায় পুনর্বিবেচনার আবেদন নিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দালের দ্বারস্থ হন অভিযুক্তদের আইনজীবী অভিষেক মনু সিংভি। তাঁর দাবি, ছিল স্থগিতাদেশের আবেদন পুনর্বিবেচনা করুক আদালত।

অভিযুক্তদের তরফে জানানো হয়, সোমবার রাতের শুনানির সময় তাদের তরফে কোনও প্রতিনিধিত্ব ছিল না। ফলে আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাননি তাঁরা। তবে অভিযুক্ত চার নেতার আবেদনকে গুরুত্ব দিল না হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আদালতের পূর্ববর্তী নির্দেশ মতো বুধবারই ফের মামলার শুনানি হবে। 

ওদিকে সোমবার রাত ১১টা নাগাদ আদালতের রায় প্রকাশ্যে আসার পর চার অভিযুক্তকে প্রেসিডেন্সি জেলে পাঠানো হয়। সেখানে অসুস্থ বোধ করায় মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায় ও সুব্রত মুখোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জেল হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করা হয় মন্ত্রী ফিরহাদ হাকিমের। 

 

বন্ধ করুন