বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চিকিৎসায় গাফিলতিতে তপসিয়ার হাসপাতালকে ৫ লক্ষ টাকা জরিমানা কমিশনের
ফাইল ছবি
ফাইল ছবি

চিকিৎসায় গাফিলতিতে তপসিয়ার হাসপাতালকে ৫ লক্ষ টাকা জরিমানা কমিশনের

  • রোগীর মৃত্যুর পর তপসিয়ার বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে স্বাস্থ্য কমিশনের দ্বারস্থ হয় পরিবার। শুক্রবার মামলার শুনানিতে কমিশনের তরফে জানানো হয়।

চিকিৎসায় গাফিলতির অভিযোগে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মোটা টাকা জরিমানা করল স্বাস্থ্য কমিশন। ট্যাংরার বাসিন্দা ওই মহিলার ডান হাতে পচন ধরে মৃত্যু হয়। ওই ঘটনায় তপসিয়ার একটি নার্সিংহোমকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছে স্বাস্থ্য কমিশন।

জানা গিয়েছে ট্যাংরার বাসিন্দা এক করোনা রোগিনীর হাতে থ্রম্বোসিস দেখা দেয়। তপসিয়ার বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন তিনি। সেখানে তাঁর হাতে গ্যাংরিন দেখা দেয়। প্রাণে বাঁচাতে রোগিনীকে বিধাননগরের একটি হাসপাতালে ভর্তি করেন পরিজনরা সেখানে মৃত্যু হয় তাঁর। চিকিৎসার খরচ বাবদ ২.৯০ লক্ষ টাকা বিল ধরায় তপসিয়ার হাসপাতাল।

রোগীর মৃত্যুর পর তপসিয়ার বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে স্বাস্থ্য কমিশনের দ্বারস্থ হয় পরিবার। শুক্রবার মামলার শুনানিতে কমিশনের তরফে জানানো হয়। রোগীর কাছ থেকে যে ২.৯০ লক্ষ টাকা নেওয়া হয়েছে তা তো ফেরাতে হবেই সঙ্গে ক্ষতিপূরণ দিতে হবে ৩ লক্ষ টাকা। নার্সিংহোমের অনুরোধে নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা মেটালে মোট ৫ লক্ষ টাকা পরিশোধের নির্দেশ দেওয়া হয়। ১০ দিনের মধ্যে টাকা শোধ না করলে মেটাতে হবে পুরো ৫.৯০ লক্ষ টাকা।

 

বন্ধ করুন