বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজো শেষে করোনা গ্রাফে লাফ বাংলায়, সব ছুটি বাতিল স্বাস্থ্য বিভাগের
ফাইল ছবি : পিটিআই PTI (PTI)
ফাইল ছবি : পিটিআই PTI (PTI)

পুজো শেষে করোনা গ্রাফে লাফ বাংলায়, সব ছুটি বাতিল স্বাস্থ্য বিভাগের

  • রাজ্যের করোনা পরিস্থিতিতে যাতে হাতের বাইরে চলে না যায়, এর জন্য টেস্ট- ভ্যাকসিনেশনে জোর দেওয়া হবে। আর তাই স্বাস্থ্যকেন্দ্রগুলি খুলে যাচ্ছে আগামীকাল থেকেই।

পুজোর সময় কলকাতায় যে হারে রাস্তায় লোকজনকে বের হতে দেখা গিয়েছিল, এবং বিভিন্ন কারণে বা অজুহাতে তাদের মধ্যে অসেচতনতা লক্ষ্য করা গিয়েছিল, তা থেকে আশঙ্কা ছিলই যে করোনা সংক্রমণ ফের বাড়বে কলকাতা ও রাজ্যে। এই পরিস্থিতিতে পুজো শেষ হতেই তড়িঘড়ি এই বিষয়ে পদক্ষেপ নিল রাজ্য স্বাস্থ্য দফতর।

পঞ্চমী থেকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ছুটি থাকার কথা থাকলেও তড়িঘড়ি মঙ্গলবারই ফের কাজ শুরু হতে চলেছে স্বাস্থ্য বিভাগে। বিজ্ঞপ্তি জারি করে মঙ্গলবার থেকে সকল কর্মীর ছুটি বাতিলের ঘোষণা করে স্বাস্থ্য দফতর। রাজ্যের করোনা পরিস্থিতিতে যাতে হাতের বাইরে চলে না যায়, এর জন্য টেস্ট- ভ্যাকসিনেশনে জোর দেওয়া হবে। আর তাই স্বাস্থ্যকেন্দ্রগুলি খুলে যাচ্ছে আগামীকাল থেকেই।

উল্লেখ্য, গতাকল সন্ধ্যায় প্রকাশিত বুলেটিনে দেখা যায় যে রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ একলাফে ফের অনেকটা বেড়েছে। রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬২৪ জন। আগের দিন যা ছিল ৪৪৩। এর মধ্যে কলকাতায় আক্রান্ত হয়েছেন ১৭৯ জন, উত্তর ২৪ পরগনায় ১২৮ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৪২১ জন।

এদিকে রাজ্যে গলকাত ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৪ লক্ষ ৯৯ হাজার ৭০৬ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লক্ষ ৩৯ হাজার ৮৮৫ জন। সব মিলিয়ে রাজ্যে মোট ৪ কোটি ৭৯ লক্ষ ৬০ হাজার ৯২৯ জনকে প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর দ্বিতীয় ডোজ পেয়ে টিকাকরণ সম্পন্ন করেছেন মোট ১ কোটি ৮২ লক্ষ ৪০ হাজার ৪৩৯ জন।

 

 

বন্ধ করুন